দেশে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বেড়েছে: আমিন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৮:১২ পিএম

কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, দেশের মানুষ বিদ্যুতের সাথে পরিচয় হয় ১৯০৫ সালে। এরপর থেকে ২০০৮ পর্যন্ত দেশে বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা ছিল ৩ হাজার মেগাওয়াট। কিন্তু আজকে বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা ২৫ হাজারের বেশি।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ার একটি রেস্টুরেন্টের মাঠে আয়োজিত লোহাগাড়া-সাতকানিয়ার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমিন।

আমিনুল ইসলাম আমিন আরও বলেন, যারা এদেশে ক্ষমতায় ছিল ব্রিটিশ আমল, সে পাকিস্তানি শাসক, খুনি জিয়া, এরশাদ, আবার বেগম জিয়া সবার শাসনামলে আমরা ১০৩ বছরে পেলাম তিন হাজার ২'শ মেগাওয়াট বিদ্যুৎ। শেখ হাসিনা গত ১৪ বছরে ২৫ হাজার থেকে যদি তিন হাজার বাদ যায় তাহলে ২২ হাজার মেগাওয়াট বেশি উৎপাদন করেছে ;এটাই শেখ হাসিনা।

অনুষ্ঠানে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ শাহজাহানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, সদস্য মোস্তাক আহমদ আঙ্গুর, সদস্য আনোয়ার কামাল, আবুল কালাম আজাদ, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুজিব, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ। এছাড়া আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: