ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০৪:১৬ পিএম

ছুটির দিনে রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) চলমান ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুক্রবার (২০ জানুয়ারী) মেলার ২০তম দিনে সকাল ১১টা থেকে মেলার প্রবেশমুখে ভিড় দেখা যায়। তার আগে টিকিট কিনতে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয় দর্শনার্থীদের।

এবারের বাণিজ্য মেলায় প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিট মূল্য ৪০ টাকা হলেও বাচ্চাদের জন্য অর্ধেক করা হয়েছে। ছুটির দিন হওয়ায় সকালেই মেলায় এসেছেন রফিক। সঙ্গে তার স্ত্রী মারিয়া মিম ও ৭ বছরে ছেলে। তিনি বলেন, ৩০ থেকে ৪০ মিনিট হলো এসেছি। ঘুরে ঘুরে মেলা দেখছি। বিকেলে মানুষের চাপ বাড়বে তাই সকালেই মেলায় আসা।

আন্তর্জাতিক মেলার শুরুর দিকে মেলায় দর্শনার্থীদের ভিড় তেমন একটা ছিল না। তবে দিন যত গড়াচ্ছে দর্শনার্থীদের চাপ বাড়ছে বলে জানান প্রিয়া টেক্সটাইলের কর্মচারীরা। বাণিজ্য মেলায় রাজধানী ঢাকার আশেপাশের লোকজনেরই বেশি আগমন ঘটে। এর মধ্যে নারায়ণগঞ্জ, গাজীপুর, সাভারের লোকজন বেশি বলে দাবি ব্যবসায়ীদের।

মেলায় আসা আরেক দর্শনার্থী রাকিব বলেন, এটা রাজধানীর এক পাশে হয়ে গেছে, আমার বাসা মিরপুর। আগারগাঁও থাকতে প্রতিদিনই মেলায় যাওয়া হতো। কিন্তু এ বছর মেলার আজ ২০তম দিন, এখন আসলাম। আগারগাঁওয়ে তুলনায় এখানে মানুষ নেই বললেই চলে। হয়ত নামাজের পরে কিছু লোক হতে পারে। আর আমার মতো যা দূরে থাকেন তাদের আসতে তো কষ্ট হবেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: