চট্টগ্রামকে হারিয়ে প্রতিশোধ নিলো খুলনা

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩, ০৬:৩৫ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স। টাইগার্সরা সেই প্রতিশোধ নিল ৭ উইকেটের জয় দিয়ে। চট্টগ্রামের ১৫৭ রানের জবাবে ৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছেছে ইয়াসির আলির দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (২০ জানুয়ারি) রান তাড়া করতে নেমে এক মৌসুম আগে বিপিএলে ঝড় তোলা মুনিম আউট হন শূন্য রানে। এরপর মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল মিলে গড়েন ১০৪ রানের জুটি।

তামিম ৩৭ বলে ৪৪ রান করে নিহাদুজ্জামানের শিকার হন। তিনি তুলে নেন জয়ের উইকেটও। ৪৪ বলে ৫৯ রান করেন জয়। ৩ উইকেট চলে যাওয়ার পর জয়ের পাল্লা হেলে ছিল চট্টগ্রামের দিকে। কিন্তু দৃশ্যপট বদলে দেন ইয়াসির আলি। ফরহাদ রেজার করা ১৮তম ওভারে টানা তিনটি বাউন্ডারি হাঁকান তিনি। সেই ওভারে আসে ১৯ রান। শেষ পর্যন্ত ১৭ বলে ৩৬ রান করেন ইয়াসির। আজম খান ১৬ বলে করেন ১৫ রান।

এর আগে ৯ উইকেটে ১৫৭ রান করে চট্টগ্রাম। টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। এ সময় ৬ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন ম্যাক্স ও’দাউদ। এরপর ৭০ রানের জুটি হয় আফিফ হোসেন ও ওপেনার উসমান খানের মধ্যে। খান ৩১ বলে হাফ সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে আউট হন আমাদ বাটের বলে। তার ক্যাচ লুফে নেন নাসুম আহমেদ।

আফিফ ওয়াহাব রিয়াজের শিকার হওয়ার আগে ৩০ বলে করেন ৩৫ রান। আফিফকে প্যাভিলিয়নে পাঠানো ওভারেই রিয়াজ তুলে নেন খাওয়াজার উইকেট। তখন চট্টগ্রামের আশার বাতি হয়ে টিকে ছিলেন দারউইস রাসুলি। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৩৩ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু এদিন জিয়াউর রহমানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রাসুলি রানআউট হন নাহিদুল ইসলামের থ্রুতে। ২৬ বলে ২৫ রান আসে তার ব্যাট থেকে।

জিয়াউর রহমান কাজের কাজ কিছুই করতে পারেননি। ৯ বলে ১১ রান করে মাঠ ছাড়তে হয় তাকে। অধিনায়ক শুভাগত হোমও নিজেকে মেলে ধরতে পারেননি। ৪ বলে ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। শেষ দিকে ফরহাদ রেজা ৯ বলে খেলেন ২১ রানের কার্যকরী ইনিংস। খুলনার হয়ে ২৬ রানে ৪ উইকেট পান রিয়াজ। সাইফউদ্দিন ২টি ও আমাদ একটি উইকেট নেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: