গুচ্ছের ফলাফল পুনঃবিবেচনার জন্য নজরুল বিশ্ববিদ্যালয়ে আরো এক শিক্ষার্থীর আবেদন

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০১:২৭ পিএম

গুচ্ছভুক্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ৭ম ধাপের শূন্য আসনে ভর্তির জন্য প্রকাশিত ফলাফল পুনঃবিবেচনার আবেদন করেছেন আরও এক ভর্তিচ্ছু। রোববার সকালে সুমন আহমেদে নামের ঐ শিক্ষার্থী ৭ম মেধাতালিকার ফলাফল পুনঃবিবেচনার আবেদন করেছেন বলে রেজিস্ট্রার দফতর সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

রবিবার (২২ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এ আবেদন করেন সিরাজগঞ্জ থেকে আসা ভর্তিচ্ছু সুমন আহমেদ। 'সি'ইউনিটে তার গুচ্ছের রোল ৫০৪০৬৫৩ এবং মেরিট পজিশন ৭৮৮।

আবেদনে সুমন উল্লেখ করেন, ‘নজরুল বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটে আমার মেরিট পজিশন ৭৮৮ এবং আরোপিত সকল শর্ত পূরণ হওয়া সত্ত্বেও আমাকে কোনো বিষয়ে মনোনীত করা হয়নি। অথচ আমার পরে থাকা ভর্তিচ্ছুদের বিষয় দেয়া হয়েছে।’ তিনি আরো উল্লেখ করেন, ‘আমি স্বশরীরে রিপোর্টিংয়ের দিনে উপস্থিত থেকে ৮৮১ নম্বর সিরিয়ালে স্বাক্ষর করেছি এবং প্রবেশপত্রের কপি জমা দিয়েছি।’

এর আগে গত ১৮ জানুয়ারি গুচ্ছভুক্ত নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত ৭ম মেধাতালিকায় অনিয়মের অভিযোগ এনে ফলাফল পুনঃবিবেচনার জন্য আবেদন করেন ৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী।

জানা যায়, গত ১৫ ও ১৬ জানুয়ারি ৭ম মেরিটের আসন পূরণকল্পে ভর্তিচ্ছুদের প্রবেশপত্র জমা নেয়া হয়। ১৬ তারিখ রাতেই ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথেই প্রকাশিত মেধাতালিকায় অনিয়মের অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। ১৮ ও ১৯ জানুয়ারি এ ধাপের ভর্তি সম্পন্ন হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: