ভেজাল মরিচের গুঁড়া বিক্রি, ব্যবসায়ীর লক্ষ টাকা অর্থদণ্ড ও প্রতিষ্ঠান সীলগাল

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৮:৪৫ পিএম

মরিচের গুড়োর নামে কি খাচ্ছি আমরা? বাজারের নিম্নমানের শুকনো মরিচ বা উচ্ছিষ্ট মরিচের ভূষির সাথে কৃত্রিম রং মিশিয়ে টকটকে লাল করে ভেজাল মরিচের গুঁড়ো পাইকারি বিক্রির একটি প্রতিষ্ঠানে। কুমিল্লার চকবাজা‌রে এলাকায় ভোক্তা অ‌ধিদপ্ত‌রের বাজার তদার‌কি অ‌ভিযানকালে বিষয়টি নজরে আসে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলাম সহ তার টিমের।

রবিবার (২২ জানুয়ারি) দুপুরে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের পরিচালিত এ অভিযানে মেসার্স আল্লাহর দান টি হাউজ নামের প্রতিষ্ঠানটি থেকে ১হজার ১শত ২৫ কেজি ভেজাল মরিচের গুঁড়ো জব্দ ও নষ্ট করা হয়। সেই সাথে ভেজাল পণ্য বিক্রির অপরাধ স্বীকার করে পুনরায় আর কখনো বিক্রি করবে না বলে স্বীকার করায়, প্রতিষ্ঠানটির মালিককে নগদ ১লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা সহ অনির্দিষ্টকালের জন্য সীলগালা করা প্রতিষ্ঠানটিকে।

অভিযানে ক‌্যা‌বের প্রতি‌নি‌ধি, ব‌্যবসায়ী নেতৃবৃন্দ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম সার্বিক ভাবে সহায়তা করে। এছাড়াও জব্দকৃত ভেজাল মরিচের গুঁড়া ধ্বং‌সের সহায়তা করে ফায়ার সা‌র্ভিসের এক‌টি টিম। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক আছাদুল ইসলাম জানান, জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত রয়েছে এবং থাক‌বে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: