ডি মারিয়ার গোল দেখে চোখে জল মেসির

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৫:৪৮ পিএম

কাতার বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে এখন ফুরফুরে মেজাজেই রয়েছে আর্জেন্টাইন ফুটবলাররা। বর্তমানে যে যার মতো ক্লাব ফুটবলে ফিরে গেছেন। এদিকে কাতার বিশ্বকাপের আগেই কোপা আমেরিকার শিরোপাও ঘরে তুলেছিল লিওনেল মেসির দল।

যেই ট্রফি দিয়ে  ২৮ বছরের শিরোপা বন্ধ্যাত্ব ঘুঁচিয়েছিল আর্জেন্টিনা ২০২১ সালে। কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। একমাত্র গোলটি করেছিলেন আনহেল ডি মারিয়া। তাতে বুকের মধ্যে জমে থাকা দীর্ঘদিনের আফসোস, আহাজারি দূর হয়েছিল লিওনেল মেসির। নামের পাশে জমা হয়েছিল প্রথমবারের মতো কোপা আমেরিকার শিরোপা।

সম্প্রতি আর্জেন্টিনার একটি টেলিভিশন চ্যানেল মেসির ক্যারিয়ারের কিছু দুর্দান্ত গোলের ভিডিও চালিয়েছিল আর্জেন্টাইন অধিনায়কের সামনেই। সেই গোলগুলো বেশ উপভোগ করেন মেসি। তবে একটি গোল দেখার ক্ষেত্রে তার চোখ ছিল ছলছল। আবেগে চোখও মুছেন তিনি। সেই গোলটি তার ছিল না। ছিল ডি মারিয়ার, ২০২১ কোপা আমেরিকার ফাইনালে।

নিজের ক্যারিয়ারসেরা গোলগুলো দেখে মেসির অভিব্যক্তি বোঝার চেষ্টা করা হয়েছিল। বেশিরভাগ গোলের ভিডিওর সময়ই মেসি মৃদু হেসেছেন। তবে একটি গোল দেখে তিনি নিজের আবেগ ধরে রাখতে পারেননি ফুটবলের ক্ষুদে জাদুকর। ডি মারিয়ার সেই গোলটি দেখার পর চোখে জলই চলে আসে আর্জেন্টাইন অধিনায়কের। এরপর মেসি বলেন, ‘আমার ফুটবলজীবনের অন্যতম সেরা মুহূর্ত সেটি।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: