শরণখোলায় হরিনের চামড়া উদ্ধার

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৭:৩৯ পিএম

বাগেরহাটের শরণখোলায় বনরক্ষীদের অভিযানে ২ টি হরিনের চামড়া উদ্ধার করেছে বনবিভাগ। ২৩ জানুয়ারি উপজেলার সোনাতলা গ্রামের হরিণ চক্রের হোতা তানজের আলী বয়াতির বাড়ি থেকে হরিনের চামড়া দুটি উদ্ধার করে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা। তবে, এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বনবিভাগ সূত্র জানায়, উপজেলার সোনাতলা গ্রামের কবির বয়াতির পূত্র সুন্দরবনের হরিণ শিকারী চক্রের হোতা তানজের বয়াতি হরিণের চামড়া বিক্রি করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব সুন্দরবন শরণখোলা রেঞ্জের বিএম নাছির উদ্দীনের নেতৃত্বে বনরক্ষীদের একটি দল সিপিজির সহযোগীতায় ওই বাড়িতে অভিযান চালায়। বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে শিকারী চক্রের হোতা তানজের বয়াতি সহ অন্যরা পালিয়ে যায়। এসময় ওই বাড়িতে তল্লাশী চালিয়ে ঘরের মধ্য থেকে দুইটি হরিণের চামড়া উদ্ধার করে।

শরণখোলা রেঞ্জের স্টেশন ইনচার্জ সুফল রায় বলেন, চামড়া ২টি উদ্ধার করতে পারলেও শিকারী চক্রের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের ধরতে বন বিভাগের অভিযান অব্যহত রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: