প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

যুক্তরাষ্ট্রে আবারও গুলি, নিহত ৭

   
প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২৩

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আবারও গোলাগুলির ঘটনা ঘটেছে, এবার নিহত হয়েছেন সাতজন। গুলিতে ১১জন নিহতের দুদিনের মাথায় স্থানীয় সময় সোমবার এই হামলা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

সান ফ্রান্সিসকো থেকে প্রায় ৩০ মাইল দক্ষিণে উপকূলীয় শহর হাফ মুন বে-এর দুটি পৃথক স্থানে সর্বশেষ হামলা হয়েছে। হামলায় অভিযুক্ত ৬৭ বছর বয়সী ঝাও চুনলিকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে শনিবার রাতে চীনের চান্দ্র নববর্ষের দিন ক্যালিফোর্নিয়ার মন্টেরি পার্ক এলাকায় ড্যান্স ক্লাবে গুলিতে ১১ জন নিহত হন।

সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, পুলিশ ঘিরে ধরার পর ৭২ বছর বয়সী বন্দুকধারী আত্মহননের পথ বেছে নেন, যিনি প্রথম হামলার কয়েক মিনিটের মাথায় আরেকটি ক্লাবে নির্বিচার গুলি চালাতে চেয়েছিলেন।

সোমবার প্রথম হামলার ঘটনা ঘটে একটি মাশরুম খামারে। সেখান থেকে চারটি মরদেহ উদ্ধার হয়। আর বাকি তিন মরদেহ উদ্ধার হয় আরেক জায়গা থেকে।

সান মাতেও কাউন্টি শেরিফ ক্রিস্টিনা কর্পাস সংবাদ সম্মেলনে বলেছন, সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। তার কাছে একটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল পাওয়া গেছে; যা হামলায় ব্যবহৃত হতে পারে।

কী কারণে হামলা চালানো হয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানতে পারেননি তদন্তকারীরা। বন্দুক সহিংসতা যুক্তরাষ্ট্রের জন্য একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে সম্প্রতি।

যুক্তরাষ্ট্রের গবেষণা সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভ জানায়, ২০২২ সালের নভেম্বর পর্যন্ত দেশটিতে ছয় শতাধিক বন্দুক হামলার ঘটনা ঘটে। এসব হামলায় ৬০০-এর বেশি মানুষ প্রাণ হারান।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: