নজরুল বিশ্ববিদ্যালয়ে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগে কম্পিউটার ল্যাব উদ্বোধন

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৬:২৬ পিএম

নজরুল বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগে একটি আধুনিক কম্পিউটার ল্যাব উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর দে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে তিনি এই ল্যাবটির উদ্বোধন করেন।

কম্পিউটার ল্যাবের উদ্বোধন করে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র মানে শুধু সাধারণ ছাত্র নয়, 'বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র কিন্তু আসলে গ্লোবাল স্টুডেন্ট। এখনকার শিক্ষার্থীদের চ্যালেঞ্জ অনেক বেশি। তাকে প্রতিযোগিতা করতে হয় আন্তর্জাতিক পর্যায়ে এখানকার ফল কিন্তু সারা পৃথিবীতে মূল্যায়ন করা হয়। এখানকার ফল দিয়ে একজন ছাত্র সারা বিশ্বের যেকোন জায়গায় আবেদন করতে পারেন।'

শিক্ষার্থীদের দক্ষতার উন্নয়নের দিকে জোর দিয়ে তিনি আরও বলেন, 'এখন সার্টিফিকেট নিয়ে সবাই পাশ করে বেরিয়ে যায় কিন্তু দক্ষতা নিয়ে কয়জন বের হয়? চাকরির পড়ার ধারণা থেকে এখন শিক্ষার্থীদের বেরিয়ে আসতে হবে। পড়াশুনা করতে নিজে উদ্যোক্তা হতে হবে, নিজে দক্ষতা অর্জন করতে হবে, প্রতিষ্ঠিত হতে হবে-এমন ধারণাই চলছে গোটা বিশ্বে। সারা পৃথিবীর দৃষ্টিভঙ্গি এখন অনেক বেশি পাল্টে গেছে।'

স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. রাকিবুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া আফরিন, সহকারী অধ্যাপক সাদিক হাসান শুভসহ অন্যরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: