প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

বড়লেখায় কৃষকের গরু চুরি করে জবাই: বাবা ছেলে কারাগারে

   
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২৩

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় এক কৃষকের গরু চুরি করে জবাই করায় আদালত বাবা-ছেলেকে কারাগারে পাঠিয়েছেন। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে পুলিশ বাবা ছেলেকে আদালতে সোপর্দ করলে তাদের কারাগারে পাঠানো হয়।আসামিরা হলেন, উপজেলার সুজানগর ইউনিয়নের নাজিরখা গ্রামের নাজিম উদ্দিন (৪৫) ও তার ছেলে এমদাদুল হক মুন্না (১৮)। আদালতে অভিযুক্তরা গরু চুরি করে জবাইয়ের কথা স্বীকার করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিলে পুলিশ তাদের কারাগারে পাঠায়।

জানা যায়, সুজানগর ইউনিয়নের ঝগড়ি গ্রামের কৃষক মতিলাল দাস প্রতিদিনের মতো গত রোববার (২২ জানুয়ারি) তার ছয়টি গরু শিয়ালী বিলের পাশের জমিতে ঘাস খাওয়ার জন্য বেঁধে রাখেন। ওইদিন দুপুরে মতিলাল গরুগুলো আনতে গিয়ে দেখেন ছয়টি গরুর মধ্যে লাল রঙের ষাঁড়টি নেই। পরে পাশে গরুর নাড়ি ভুড়ি পরে থাকতে দেখে পুলিশকে খবর দেন। পরে কৃষক মতিলাল দাসের গরু চুরি করে জবাই করার অভিযোগে পুলিশ ঐ বাবা-ছেলেকে গ্রেপ্তার করে। ওইদিন রাতেই গরুর মালিক কৃষক মতিলাল দাস বাবা-ছেলেসহ ৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। পুলিশ আসামীদের গ্রেফতারের সময় জবাই করা মাংস জব্দ করে।

এ ব্যাপারে বড়লেখা থানার উপপরির্শক (এসআই) আতাউর রহমান বলেন, বাবা-ছেলে গরু চুরির কথা আদালতে স্বীকার করেছেন। জবানবন্দি শেষে আদালত তাদের কাগারারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: