প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিপিএল ছেড়ে পাকিস্তানি ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ

   
প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২৩

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর সবচেয়ে বড় আকর্ষণই ছিল পাকিস্তানি ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততা ও নানা সীমাবদ্ধতার কারণে বিপিএলে অংশ নিতে পারেনি বাকি দেশের পরিচিত মুখের ক্রিকেটাররা। তাই পাকিস্তানি ক্রিকেটারদের নিয়েই আগ্রহ ছিল ফ্রাঞ্চাইজিগুলোর।

বিপিএলের ৭টি দলেই খেলছে পাকিস্তানি ক্রিকেটার। সাবেক, বর্তমান ও তরুণ সকলদের মিলিয়েই দল সাজিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো। তবে এবার এক দুঃসংবাদই যেনো শুনতে হলো।  বিপিএলের মাঝপথেই বাংলাদেশ ছাড়ছেন এই ক্রিকেটাররা।  গতকাল মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের ক্রিকেটারদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছে।

পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম সামা নিউজ এমনটাই জানিয়েছে। মূলত ১৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসর। এই টুর্নামেন্টকে সামনে রেখেই ২ ফেব্রুয়ারির মধ্যে বিপিএল খেলা এসকল ক্রিকেটারদের দেশে ফিরতে বলা হয়েছে।

যদিও পাকিস্তানি ক্রিকেটারদের ৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএল খেলার ছাড়পত্র দেয়া হয়েছিল। তবে দেশটির ঘরোয়া লিগ পিএসএলের কথা চিন্তা করে এবার নিজেদের সেই সিদ্ধান্ত থেকে ফিরে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, মোহাম্মদ আমিরের মতো তারকা সব ক্রিকেটাররা এসেছেন বিপিএল খেলতে। তবে বিপিএলের শেষ পর্বে এসে পাকিস্তানি ক্রিকেটারদের পাচ্ছে না অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিগুলো।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: