সিরাজগঞ্জে অস্ত্র মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৫:০৯ পিএম

সিরাজগঞ্জে ২৯টি বন্দুক জব্দের ঘটনায় দায়েরকৃত মামলায় ২ অস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতেরস্পেশাল ট্রাইব্যুনাল-৬ বিচারক সুপ্রিয়া রহমান এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হলো- পাবনার সদর উপজেলার খয়ের বাগান গ্রামের আব্দুল হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান ওরফে মিজান এবং একই উপজেলার ভাউডাঙ্গা কালুরপাড়া গ্রামের মৃত ইমান আলী বিশ্বাসের ছেলে আব্দুল ওহাব। তাদের মধ্যে আব্দুল ওহাব পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ নভেম্বর জেলা গোয়েন্দা শাখা পুলিশের একটি দল সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কাদাই সিলভার ডেল পার্কের সামনে অভিযান চালিয়ে দুইটি বন্দুক ও এক রাউন্ড গুলিসহ আব্দুল ওহাব ও মিজানকে আটক করে।

এ ঘটনায় ডিবি পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার দেওয়া হয় গোয়েন্দা পুলিশের এসআই নাজমুল হককে। তদন্তকালে আসামিদের জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাবনায় আব্দুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে আরও ২৭টি পাইপ গান উদ্ধার করা হয়। মামলা চলাকালে জামিনে বের হয়ে আত্মগোপন করেছেন আব্দুল ওহাব। মামলার তদন্ত শেষে দুইজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা নাজমুল হক। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় প্রদান করেন আদালত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: