রোহিঙ্গা সংকট: আন্তর্জাতিক সন্ত্রাসীদের অনুপ্রবেশের শঙ্কা স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৫:৪১ পিএম

রোহিঙ্গা সংকটের সমাধান না হলে বাংলাদেশে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর অনুপ্রবেশ ঘটতে পারে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এই (রোহিঙ্গা) সমস্যার যদি শিগগির সমাধান না হয় তাহলে এরা (রোহিঙ্গা) ইন্টারন্যাশনাল টেররিস্টদের ইজি প্রে (আন্তর্জাতিক সন্ত্রাসীদের সহজ শিকার) হবে। আমরা বলবো না তারা প্রে হয়ে গেছে, আমরা সম্ভাবনার কথা বলছি। সম্ভাবনার আড়ালে আমরা দুই-একটা ঘটনাও দেখছি।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানী উচ্চ বিদ্যালয় পূজা মণ্ডপ পরিদর্শন শেষে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় রোহিঙ্গা ক্যাম্প এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান সেটিরই ইঙ্গিত বহন করে উল্লেখ করে মন্ত্রী বলেন, ইয়াবার টাকা ভাগাভাগির জন্যই রোহিঙ্গাদের বিভিন্ন গ্রুপের মধ্যে মারামারি হচ্ছে। এছাড়া পাহাড়ে আশ্রয় নেওয়া ৫২ জঙ্গির সবাইকে আইনের আওতায় আনা হবে।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সমন্বিতভাবে কাজ করছে। জঙ্গিদের নিয়ন্ত্রণ করা গেলেও তাদের মূলোৎপাটন করা যায়নি। যেকোনো মূল্যেই তাদের নির্মূল করা হবে বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী। এছাড়াও পার্বত্য এলাকায় আশ্রয় নেওয়া জঙ্গিদের গ্রেফতার করা হবে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: