বিশ্বে করোনায় আরও ৯৫৬ মৃত্যু

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:৪১ এএম

বিগত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ৯৫৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ১৬ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ১৪৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় ৬ হাজার। আজ শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৮৮৫ জন এবং মারা গেছেন ৪১০ জন। পাশাপাশি যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৬৮ জন এবং মারা গেছেন ১৩৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ২৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৬ জন এবং আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৮২ জন।

একই সময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭৭ জন এবং মারা গেছেন ৪০ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৮৭ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৩৮ জন এবং মারা গেছেন ৭১ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ১৪৪ জন এবং মারা গেছেন ২১ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৪২ লাখ ৮ হাজার ৬৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৫৩ হাজার ৭৩৩ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: