গাজীপুরে অবৈধ মাটি কাটায় ১২টি ড্রাম ট্রাক জব্দ, তিন লাখ টাকা অর্থদণ্ড

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ১০:২০ পিএম

গাজীপুরের শ্রীপুরে অবৈধ মাটিবাহী ১২টি ড্রামট্রাক জব্দ করেছে স্থানীয় জনতা। এরপর স্থানীয় প্রশাসনের কাছে ড্রাম ট্রাকগুলো হস্তান্তর করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। এসময় অবৈধ দু'জন মাটি ব্যবসায়ীকে আটক করে স্থানীয়রা। পরে ভ্রাম্যমাণ আদালতে বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

আজ শুক্রবার বিকাল থেকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার এলাকায় তেলিহাটি ইউনিয়ন পরিষদের ১নম্বর ওয়ার্ড সদস্য মো. তারেক হাসান বচ্চু স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে একে একে ১২টি অবৈধ মাটিবাহী ড্রাম ট্রাক জব্দ করে।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের ১নম্বর ওয়ার্ড সদস্য মো. তারেক হাসান বাচ্চু বলেন, অবৈধ ভাবে বনভূমিসহ বিভিন্ন ফসলের মাঠ থেকে অবৈধ উপায়ে মাটিকোটে ড্রামট্রাকে করে নেয়ার ফলে চলাচলের রাস্তা প্রতিনিয়ত ভেঙে যাচ্ছে। আমার ওয়ার্ডের বাসিন্দাদের নিয়ে ড্রামট্রাক জব্দ করা হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, স্থানীয় বাসিন্দারা মাটিবাহী ড্রামট্রাক আটক করে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, দু'জনকে আটক করে আনা হয়েছে, জরিমানার টাকা পরিশোধের পর তাদের ছেড়ে দেয়া হবে। অবৈধ ড্রামট্রাকে করে মাটি বিক্রি সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: