প্রতিহিংসার বিষে পানিতে মরে ভেসে উঠল ৩ লাখ টাকার মাছ

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ১২:২৪ এএম

লক্ষ্মীপুরে রাতের আঁধারে একটি জলাশয়ে বিষ প্রয়োগ করে কয়েক তিন লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। প্রতিহিংসায় এ ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি ভুক্তভোগী মো. নুরুজ্জামানের। শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (২৭ জানুয়ারি) রাতের কোনো এক সময়ে সদর উপজেলার টুমচর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ কালিরচর গ্রামে এ ঘটনা ঘটে।

পরে আজ (শনিবার) সকালে জলাশয়ের পানিতে মাছগুলো মরে ভেসে উঠতে দেখা যায়। নুরুজ্জামান দক্ষিণ কালিরচর গ্রামের মৃত আনোয়ারুল হকের ছেলে। পেশায় তিনি কৃষক। নুরুজ্জামানের সঙ্গে কথা বলে জানা যায়, কয়েক বছর ধরে বাড়ির পাশেই তিনটি জলাশয়ে তিনি মাছ চাষ করে আসছেন। প্রায় এক মাস আগে দুটি জলাশয়ের মাছ একটিতে এনে চাষ করছেন।

নুরুজ্জামান বলেন, শুক্রবার বিকেলেও সব স্বাভাবিক ছিল। শনিবার সকালে জলাশয়ের পাশে গিয়ে দেখা যায় মাছগুলো মরে ভেসে উঠেছে। প্রতিহিংসা থেকে কেউ তার জলাশয়ে বিষ প্রয়োগ করে মাছগুলো মেরে ফেলেছে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে তার। তিনি বলেন, আমার জলাশয়ে রুই, কাতল, মিরর কার্প ও তেলাপিয়া মাছ চাষ করেছি। দেড়-দুই মাস পর মাছগুলো বাজারজাত করতে পারতাম। কিন্তু দুর্বৃত্তরা প্রতিহিংসা করে বিষ দিয়ে মাছগুলো মেরে ফেলেছে। আমি এ ঘটনায় প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। ভুক্তভোগীকে লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছি। এখনও পর্যন্ত অভিযোগ দেইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: