সখীপুর উপজেলা আ.লীগের সমন্বয়হীন পূর্ণাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ১১:২০ পিএম

সম্মেলনের ১৪ মাস পর টাঙ্গাইলের সখীপুর উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ। সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে সখীপুর প্রেসক্লাবে এ সংবাদ অনুষ্ঠিত হয়। ঘোষিত কমিটিকে সমন্বয়হীন উল্লেখ করে রোববার রাতে উপজেলা আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশে সোমবার দিনব্যাপী নানা কর্মসূচি ঘোষণা করেন। পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে উপজেলা আওয়ামী লীগ সোমবারের সকল কর্মসূচি স্থগিত করে সংবাদ সম্মেলনের মাধ্যমে সমন্বিত কমিটি ঘোষণার জন্য সাতদিনের সময়সীমা বেধে দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দর কামাল লেবু, ভাইস চেয়ারম্যান কাজী বাদল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আতিকুর রহমান বুলবুল প্রমুখ।

লিখিত বক্তব্যে শওকত শিকদার বলেন, ২০২১ সালের ১৯ ডিসেম্বর অনাড়স্বর সম্মেলনের মাধ্যমে আমাকে (শওকত শিকদার) সভাপতি ও অনুপম শাহজাহান জয়কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ২০২২ সালের নভেম্বর পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা আওয়ামী লীগের কাছে জমা দেওয়া হয়। গত রোববার ওই তালিকা থেকে ২৩ জনের নাম কর্তন করে সমন্বয়হীন একটি পূর্ণাঙ্গ কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করে।

তিনি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলামের বিরুদ্ধে ওই কমিটিতে ত্যাগী নেতাদের বাদ দিয়ে গত ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী, অযোগ্য ও মাদক কারবারিসহ স্বজনদের কমিটিতে সম্পৃক্ত করার অভিযোগ এনে ঘোষিত ওই কমিটি প্রত্যাখ্যান করেন। এদিকে ওই কমিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে উপজেলা আওয়ামী লীগ রোববার রাতে স্থানীয় তালতলা চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে টায়ার পুড়িয়ে আধাঘন্টা সড়ক অবরোধ করে রাখে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: