প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো মাশরাফির সিলেট

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:১৭ এএম

দুই ব্যাটার তৌহিদ হৃদয় ও জাকির হাসানের জোড়া হাফ-সেঞ্চুরির পর পেসার রুবেল হোসেনের দারুন বোলিং নৈপুন্যে প্রথম দল হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরের প্লে-অফ নিশ্চিত করেছে সিলেট স্ট্রাইকার্স।

বিপিএলের ৩০তম ম্যাচে মাশরাফি-মুশফিকের সিলেট ৩১ রানে হারিয়েছে তামিমের খুলনা টাইগার্সকে। ১০ ম্যাচে ৮ জয় ও ২ হারে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে প্লে-অফ খেলা নিশ্চিত করলো সিলেট। ৮ ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানেই থাকলো খুলনা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (৩০ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন খুলনা। প্রথমে ব্যাটিংয়ে নেমে সিলেট ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে সিলেট করে ১৯২ রানের বিশাল সংগ্রহ।

১৯৩ রানের বড় টার্গেটের জবাব দিতে নেমে শুরুতেই সিলেটের পেসার রুবেল হোসেনের তোপের মুখে পড়ে খুলনা। ইনিংসের তৃতীয় ওভারে প্রথমবারের মত আক্রমনে এসে জোড়া উইকেট তুলে নেন রুবেল। ওভারের প্রথম বলে আয়ারল্যান্ডের এন্ড্রি ব্যালবির্নিকে ৭ ও তামিম ইকবালকে ১২ রানে আউট করেন রুবেল। ২০ ওভারে ৯ উইকেটে ১৬১ রান তুলে ম্যাচ হারে খুলনা। সিলেটের রুবেল ৩৭ রানে ৪ এবং আমির ২৮ ও রাজা ২৯ রানে ২টি করে উইকেট নেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: