চাঁপাইনবাবগঞ্জ-৩ উপনির্বাচন, ৩০ রাউন্ড ফাঁকা গুলি

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৮ পিএম

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে জেলা শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে র‍্যাবকে লক্ষ্য ককটেল বিস্ফোরণ ছুড়ে দুর্বৃত্তরা। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে নির্বাচনী দায়িত্ব পালনকালে এমন হামলার শিকার হয় র‍্যাব সদস্যরা। তবে এ ঘটনায় কোন র‍্যাব সদস্য হতাহত হয়নি। ককটেল হামলার ঘটনায় পাল্টা পদক্ষেপ হিসেবে ৩০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে র‍্যাব।

র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আমাদের কাছে তথ্য ছিল ভোট কেন্দ্রের সামনে কিছু লোকজন পরিবেশ বিঘ্ন ঘটিয়ে কেন্দ্র দখল করবে। এর প্রেক্ষিতে র‍্যাব সদস্যরা সেখানে উপস্থিত হয়ে উপস্থিত লোকজনকে সরে যেতে বললে তারা র‍্যাবের উদ্দেশ্যে ককটেল ছুঁড়ে মারে তারা।

র‍্যাব অধিনায়ক আরও বলেন, নিজেদের আত্নরক্ষার জন্যই র‍্যাব সদস্যরা ৩০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এতে কেউ হতাহত হয়নি এবং বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে র‍্যাবের উদ্দেশ্যে ককটেল নিক্ষেপকারীরা কোন প্রার্থীর কর্মী-সমর্থক তা জানা যায়নি।

এর আগে একই ভোটকেন্দ্রে নৌকার প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকদের সঙ্গে আপেল প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনের সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।

জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ১৭২ জন প্রিসাইডিং, ১ হাজার ২৪০ জন সহকারী প্রিসাইডিং ও ২ হাজার ৪৮০ জন পোলিং অফসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করবেন। সদর আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এ আসনে ভোটকেন্দ্র রয়েছে ১৭২টি এবং ভোটকক্ষ রয়েছে ১ হাজার ২৪০টি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: