শিক্ষক আটক, শিক্ষার্থীদের আন্দোলনে মুক্তি

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৫১ পিএম

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমি। প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক দেবব্রত চৌধুরীকে আটকের খবর গতরাতে শিক্ষকদের কানে আসে। আটকের বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই কয়েকজন শিক্ষক থানায় অবস্থান নেন কিন্তু তা কোনো কাজে আসেনি। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে শিক্ষার্থীদের মাঝে এ খবর ছড়িয়ে পড়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। শিক্ষককে মুক্ত করতে থানার গেইটে অবস্থান নেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এতে সিলেট-জকিগঞ্জ সড়কে বন্ধ হয়ে যায় যান চলাচল। অবশেষে প্রিয় শিক্ষককে মুক্ত করে গলায় ফুলের মালা পরিয়ে থানা থেকে এমসি একাডেমিতে মিছিল দিয়ে নিয়ে যায় শিক্ষার্থীরা।

জানা যায়, রাজধানীর বনানী থানার একটি মামলায় সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সরকারি এমসি একাডেমি স্কুল এন্ড কলেজের ইংরেজি শিক্ষক দেবব্রত চৌধুরীকে আটক করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআর‌সি)। বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে তাকে গ্রেপ্তার করে গোলাপগঞ্জ মডেল থানায় নিয়ে আসে।

আটককৃত শিক্ষক দেবব্রত চৌধুরীর দাবি, এই মামলার বিষয়ে তিনি কিছু জানেন না। এই মামলায় তাকে ফাঁসানো হয়েছে বা এ ব্যাপারে কোন ভুল তথ্য দেওয়া হয়েছে। সঠিক তদন্ত করে সঠিক অপরাধীদের খুঁজে বের করার করার আহবান জানান তিনি।

এক পর্যায়ে বিটিআর‌সির কর্মকর্তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দেবব্রত চৌধুরী নামের নামের ওই শিক্ষককে ছেড়ে দিতে বাধ্য হয় গোলাপগঞ্জ থানা।

এবিষয়ে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআর‌সি) কর্তৃপক্ষ শিক্ষক দেবব্রত চৌধুরীকে আটক করে থানায় নিয়ে এসেছিলেন বনানী থানার বিটিআরসির জালিয়াতির একটি মামলায়। পরবর্তীতে উনারা বিটিআর‌সির কর্মকর্তারা তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে ওই শিক্ষককে ছেড়ে দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: