আন্ত:জেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৮ পিএম

সিরাজগঞ্জে গরু চুরিতে বাঁধা দেয়ায় পিকআপচাপায় গৃহবধু সেলিনা খাতুনকে (৪৫) হত্যার ঘটনায় আন্ত:জেলা ডাকাতদলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদস্যরা।
বুধবার (১ ফেব্রুয়ারি) রাতভর সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার মিরপুর মহল্লার মৃত আবুল শেখ ওরফে চাঁন মিয়ার ছেলে মোঃ লতিফ হোসেন (৪৫), রায়গঞ্জ উপজেলার শিবপুর গ্রামের আবুল হোসেনের ছেলে জহিরুল শেখ (৩৫), বগুড়া জেলার শাহজাহানপুর থানার চন্ডীবর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে আব্দুস ছালাম ও টাঙ্গাইল জেলার ধনবাড়ি থানার বারইপাড়া গ্রামের জহুর উদ্দিনের ছেলে মোঃ মিন্টু মিয়া (৩৪)। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার সহকারি পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সদর উপজেলা পঞ্চ সারটিয়া গ্রামে গরু চুরি করতে বাঁধা দেয়ায় গৃহকত্রী সেলিনাকে পিকআপ চাপা দিয়ে পালিয়ে যায় চোরের দল। এতে ঘটনাস্থলেই ওই গৃহকত্রীর মৃত্যু হয়। আহত হন তার ছেলে জুবায়ের। এ ঘটনায় সেলিনার স্বামী আমির চাঁন বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। পলাতক আসামীদের গ্রেফতারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় আধুনিক তথ্য প্রযুক্তি ও র‌্যাব গোয়েন্দা শাখার সার্বিক সহযোগীতায় বুধবার রাতভর সিরাজগঞ্জ এবং টাংগাইলের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্ত:জেলা দলের ৪ ডাকাতকে গ্রেফতার করা হয়। সংবাদ আরও উল্লেখ করা হয়। গ্রেফতার আসামীদের বিরুদ্ধে একাধিক চুরি ও ডাকাতির মামলা রয়েছে।

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি ভোর রাত সাড়ে ৪টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার সায়দাবাদ ইউনিয়নের পঞ্চসারটিয়ার গ্রামের আমির চাঁনের বাড়ি থেকে গরু চুরি করে পিকআপযোগে নিয়ে যাবার চেষ্টা করছিল সংঘবদ্ধ চোরের দল। এ সময় ডাকাতির বিষয়টি টের পেয়ে বাড়ির গৃহকত্রী সেলিনা খাতুন, তার স্বামী ও দুই ছেলে বাইরে বের হয়ে আসেন। এ সময় গৃহকত্রী সেলিনা খাতুন ও তার ছেলে জুবায়ের পিকআপের সামনে দাঁড়িয়ে থামানোর চেষ্টা করেন। কিন্তু চোরচক্র পিকআপ না থামিয়ে দ্রুত গতিতে মা ও ছেলে পিষ্ট করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সেলিনা নিহত ও ছেলে জুবায়ের গুরুতর আহত হন। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার সময় চরসারটিয়া এলাকায় পুলিশের উপস্থিতি টের পেয়ে গরুসহ পিকআপটি রেখে পালিয়ে যায় চোর চক্র। পরবর্তীতে সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চুরি হওয়া গরুসহ পিকআপটি থানায় নিয়ে আসে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: