ফুলবাড়ীয়ায় যৌতুকের টাকা না আনায় স্ত্রীকে মারধর

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৭ এএম

নাম হাফছানা আক্তার। বয়স ১৮ এর কাছাকাছি। মেয়েটির জন্ম ও বেড়ে উঠা দরিদ্র এক অসহায় পরিবারে। ভালোবেসে রেজিস্ট্রি কাবিনমূলে বছর খানেক আগে বিয়ে করেন প্রতিবেশী হুরমুছ আলীর ছেলে আব্দুল্লাহ (২২)কে। বিবাহের শুরুতে যৌতুকের কোন শর্ত না থাকলেও পরে শুরু হয় যৌতুকের আবদার। যার ফলে প্রতিনিয়ত তাকে নির্যাতনের শিকার হতে হয়।

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকা উপজেলার কৈয়ারচালা এলাকার হেলাল উদ্দিনের মেয়ে হাফছানা আক্তার স্থানীয় সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন ,বিয়ের প্রথম মাস ভালো ভাবে কাটলেও পরের মাস থেকেই যৌতুকের টাকা না দেওয়ায় শুরু হয় নির্যাতন । যার ফলে ক্রমান্বয়ে বাড়তে থাকে এ নির্যাতনের মাত্রা। এমন কষ্টে নিরুপায় হয়ে মেয়ের সুখের আশায় তাঁর বাবা ১ লাখ টাকা দেন। কিছুদিন যেতে না যেতেই এ টাকা শেষ হয়ে যাওয়ায় আবারও শুরু হয় যৌতুকের জন্য চাপ ও নির্যাতন।

গত ৩০/০১/২৩ ইং তারিখে পূনরায় যৌতুকের টাকার জন্য চাপ দিলে ভোক্তাভোগী গৃহবধূ তা আনতে অস্বীকার করলে পাষান্ড স্বামী ও তাঁর পরিবারের লোকজন মিলে তাকে মারধর করেন। ভোক্তাভোগী গৃহবধূ মোবাইলে এই ঘটনা তাঁর পরিবারকে জানালে পরে পরিবারের লোকজন তাকে আনতে গেলে তাকে আটকে রাখেন ও তাঁর পরিবারের লোকজনকে বাড়ীতে প্রবেশ করলে হত্যার হুমকি দেন। এমনকান্ডে ভোক্তাভোগীর বড় ভাই ফুলবাড়ীয়া থানায় লিখিত অভিযোগ দিলে পরে নির্যাতন করে আটককৃত ঐ গৃহবধূকে উদ্ধার করে পুলিশ। পরে তাঁর পরিবারের লোকজন তাকে হাসপাতালে ভর্তি করে।

ফুলবাড়ীয়া থানার এ এস আই নজরুল ইসলাম বলেন, জরুরী নাম্বার ৯৯৯ এ সংবাদ দিলে আমরা মেয়েটিকে উদ্ধার করে তাঁর পরিবারকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করতে বলেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: