লালমনিরহাটে মঞ্চায়িত হলো নাটক ‘নবাব সিরাজউদ্দৌলা’

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১০ এএম

লালমনিরহাটে মঞ্চস্থ নাটক ‘নবাব সিরাজউদ্দৌলা।’ ১৭৫৬ সালের ১৯ জুন থেকে ১৭৫৭ সালের ১৯ জুন পর্যন্ত ইংরেজ ও বাঙ্গালীদের মধ্যে ঘটে যাওয়া ঘটনা নিয়ে নির্মিত বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজুউদ্দৌলার নামে নির্মিত এ নাটকটি লালমনিরহাটে মঞ্চায়িত হওয়ায় হৃদয় কেড়েছে লালমনিরহাটের অসংখ্য দর্শকের। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লালমনিরহাট পুরাতন জেলা পরিষদ মিলনায়তনে এ নাটকটি মঞ্চায়িত হয়।

‘নাটক জীবন নয় কিন্তু জীবনটা নাটকের মত’ এই শ্লোগানকে সামনে রেখে নবাব সিরাজউদ্দৌলা নাটকটিতে লালমনিরহাট বর্ণমালা থিয়েটারের প্রয়োজনা ও পরিবেশনায় বর্ণমালা থিয়েটারের একদল তরুণ অভিনয় শিল্পী অভিনয় করেন।

ছবি : প্রতিনিধি

বর্ণমালা থিয়েটারের আয়োজনে এ অনুষ্ঠানে লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) রফিকুল আলম, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, বর্ণমালা থিয়েটারের সভাপতি এন্তাজুর রহমান, সম্পাদক মতিয়ার রহমান, জেলা শিল্পকলা একাডেমির কর্মকর্তাবৃন্দ ও নাটক দেখতে আসা বিভিন্ন শ্রেনী পেশার কয়েকহাজার দর্শক উপস্থিত ছিলেন।

ছবি : প্রতিনিধি

নাটক শেষে আমন্ত্রিত অতিথিরা বাংলা ও বাঙ্গালীকে তুলে ধরবে যে নাটক তা পূণরায় আয়োজন করার অনুপ্রেরণা যুগিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন এবং অভিনেতাদের মাঝে পুরস্কার বিতরণ করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: