বন্দুকের ভয় দেখিয়ে ডাকাতি করতেন তারা

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৯ এএম

কক্সবাজারের রামুর গর্জনিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ২ ডাকাতকে পাকড়াও করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। তাদের দাবি, তারা কাঠের তৈরী অস্ত্র সাদৃশ্য ২টি অস্ত্র ওই দুই ডাকাতের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। এইসবের ভয় দেখিয়ে ডাকাতি করতেন তারা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে গর্জনিয়া ইউনিয়নের নলবুনিয়া গহীন পাহাড়ি এলাকা থেকে তাদেরকে আটক করে স্থানীয় জনতা।

আটক ডাকাত গর্জনিয়ার পূর্ব থিমছড়ি এলাকার আলী হোসেনের পুত্র আব্দু রহিম। অপরজন মহেশখালীর বাদশা মিয়ার পুত্র জামাল হোসেন।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, রামুর গর্জনিয়ার নলবুনিয়া গহীন পাহাড়ে কিছু অস্ত্রধারী সন্ত্রাসী অবস্থান করছিল। এমন খবর নলবুনিয়া-ছাগলখাইয়া মসজিদের মাইকে প্রচার করা হলে স্থানীয় এলাকাবাসী জড়ো হয়ে লাঠিসোটা নিয়ে ডাকাতদের ধাওয়া করে। এসময় কয়েকজন ডাকাত সদস্য ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যেতে সক্ষম হলেও ২ জন ডাকাত জনতার হাতে আটক হয়। তাদের কাছে অস্ত্রের সাদৃশ্য ২টি অস্ত্র পাওয়া যায়। পরে স্থানীয়রা খরব দিলে গর্জনিয়া পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।

ঘটনার সত্যতা স্বীকার করে গর্জনিয়া পুলিশের ইনচার্জ মো. মাসুদ রানা বলেন, গর্জনিয়া ইউনিয়নের অন্তর্গত নলবুনিয়া (৬নং ওয়ার্ড) গহিন পাহাড়ে ডাকাতির প্রস্তুতিকালে ২ জন ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে দেশীয় তৈরী ২টি এক নলা কাটা বন্দুক (সাদৃশ্য) উদ্ধার করা হয়েছে। আটক ডাকাতদের বিরুদ্ধে রামু থানায় একাধিক অস্ত্র, হত্যা, অপহরণ ও ডাকাতি মামলা রয়েছে।

এদিকে রামু থানা অফিসার ইনচার্জ(ওসি) আনোয়ারুল হোছাইন ডাকাতদের কাছ থেকে জব্দকৃত অস্ত্র সাদৃশ্য আসল অস্ত্র নয় বলে জানান। মুলত ভয় দেখানোর উদ্দেশ্যেই এগুলো ব্যবহার করা হয়েছে। এছাড়াও অস্ত্র সাদৃশ্যগুলো পরিক্ষার জন্য পাঠানো হবে বলেও তিনি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: