আওয়ামী লীগ আজও থাকবে রাজপথে

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪১ এএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দলের নেতাকর্মীদের চাঙ্গা ও মাঠ দখলে রাখার জন্য রাজপথে থাকার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সারা দেশে ধারাবাহিক কর্মসূচি পালনের মাধ্যমে আগামী নির্বাচন পর্যন্ত নিয়মিত জেলা-উপজেলা পর্যায়ে কর্মসূচি পালনের যে ঘোষণা দলটি দিয়েছে তা বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় ক্ষমতাসীন দলটি রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহসহ দেশের সব বিভাগীয় শহরে সতর্ক অবস্থান, পাহারার পাশাপাশি আজ শনিবার শান্তি সমাবেশ করবে।

এদিকে, একই দিনে বিএনপিসহ সমমনা দলগুলোর বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচি থাকায় আওয়ামী লীগের সংশ্লিষ্ট বিভাগের নেতাকর্মীরা সকাল থেকে শহরের মূল স্থানগুলোতে অবস্থান নেবে। পূর্বঘোষিত কর্মসূচি সফলে এরই মধ্যে প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দলটি। সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরও অনুরূপ নির্দেশনা দেওয়া হয়েছে। কোথাও কোথাও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এসব কর্মসূচিতে অংশ নেবেন।

যদিও দলের কেন্দ্রীয় ও তৃণমূলের নেতাকর্মীরা দুই রাজনৈতিক দলের মধ্যে সংঘাতের বিষয়টিকে নাকচ করে দিয়েছেন। তবু বিভাগীয় শহরের বাসিন্দাদের আতঙ্ক কাটছে না। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। দলীয় এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির সাম্প্রদায়িক কায়দা, জঙ্গিবাদী কায়দা ও বিশৃঙ্খলতার কঠিন জবাব দেওয়া হবে। আওয়ামী লীগ নির্বাচন পর্যন্ত প্রতিদিন রাজপথে থাকবে। রাজপথ ছাড়া যাবে না। শহর থেকে গ্রাম পর্যন্ত সতর্ক পাহারায় থাকতে হবে।

জানা যায়, রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠন সতর্ক পাহারা ও শান্তি সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচরের ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল মাঠে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। অন্যদিকে একই উপলক্ষে, যুবলীগ ঢাকা মহানগর উত্তর শাখা সকালে ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে শান্তি সমাবেশ করবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ বলেন, নির্বাচন সামনে রেখে সারা দেশেই আমাদের কর্মসূচি আছে, থাকবে। আমাদের কর্মসূচি কোনো দলের পাল্টা কর্মসূচি নয়। জানা যায়, বিএনপি খুলনা শহরের এডি ঘোষ রোডে সমাবেশ করবে। একই দিন শান্তি সমাবেশ হবে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: