অফিসে বন্দী পাঁচ বনরক্ষী, বাইরে ঘুরছে ৩ বাঘ!

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫৬ পিএম

খুলনার সুন্দরবনের সুপতি স্টেশনাধীন চান্দেশ্বর ফরেস্ট অফিস এলাকায় তিনটি বাঘের উপস্থিতিতে আতঙ্কিত হয়ে পড়েছে বনরক্ষীরা।  শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা নাগাদ বাঘগুলো বনে ফিরে যায়নি। এর আগে  শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে দুটি বাঘ অফিস প্রাঙ্গণে ঢুকে পড়ে।

বন বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টা ধরে বাঘগুলো একই স্থানে ঘোরাঘুরি করছে। এই অবস্থায় ক্যাম্পের পাঁচ বনরক্ষী অফিসে অবস্থান করছেন। চান্দেশ্বর ফরেস্ট টহল ফাঁড়ির ইনচার্জ ফারুক জানান, শুক্রবার দুপুরে আসা দুটি বাঘের সঙ্গে একই দিন রাতে আরও একটি যোগ দিয়েছে। রাতে বনরক্ষীরা পুকুর পাড়ে টর্চ লাইটের আলো জ্বেলে তিনটি বাঘের উপস্থিতি শনাক্ত করেছেন।

এই কর্মকর্তা আরো জানান, শনিবার সকালেও বাঘ তিনটি পুকুর পাড়ের অদূরে বনে ঘোরাঘুরি করছিল। এখনও বাঘগুলো অফিসের দক্ষিণ পাশে নদী তীরে অবস্থান করছে। শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মো. সামসুল আরেফীন জানান, বর্তমান সময়টা বাঘের প্রজননকাল। এ কারণে সঙ্গীসহ বাঘগুলো নিজের মতো করে চলাচল করছে। তাদের কোনো ক্ষতি না করতে বনরক্ষীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: