অনুশীলনে ছেলেকে যে ‘টোটকা’ দিলেন মাশরাফী

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৯ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলে) চলতি আসরে দুরন্তগতিতে ছুটে চলছে মাশরাফীর নেতৃত্বাধীন সিলেট স্ট্রাইকার্স।ইতোমধ্যে  দুর্দান্ত সব জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে দলটি। প্রথমবারের মতো বিপিএলের শিরোপা ঘরে তোলার স্বপ্নে বিভোর সিলেট।

আর তাই ক্রমাগত চেষ্টা চালিয়েই যাচ্ছে দলটি। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিপিএলে কোনো খেলা ছিল না সিলেটের। তবে খেলা না থাকলেও জয় নিশ্চিত করতে অনুশীলন ঠিকই চালিয়ে গেছেন সিলেটের খেলোয়াড়রা। তবে সিলেটের এই অনুশীলনে দেখা গেল এক অন্যরকম দৃশ্য। ছেলে সাহেল ছাড়াও আরও দুজন বাচ্চাদের নিয়ে অনুশীলন করতে দেয়া যায় মাশরাফীকে। এ সময় নিজেই নির্দেশনা দিয়ে বাচ্চাদের অনুশীলন করিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এ অধিনায়ক। শুক্রবার রাতে নিজের অফিসিয়াল ফেসবুকে পেজে বাচ্চাদের সঙ্গে অনুশীলনের একটি ভিডিও পোস্ট করেন সিলেট অধিনায়ক। ক্যাপশনে লিখেছেন, ‘বাচ্চাদের সঙ্গে সুন্দর একটি দিন কাটালাম।’

শেয়ার করা এই ভিডিওতে দেখা যায়, অনুশীলনের এক পর্যায়ে যখন বাচ্চারা ক্লান্ত হয়ে পড়ছিল, তখন মাশরাফি তাদের উদ্দেশে বলেন, ‘ক্লান্ত হলে চলবে না পড়ালেখা অনেক সহজ। খেলাধুলা অত সহজ না। খেলাধুলা করতে হলে শক্ত মনের অধিকারী হতে হবে।’

মূলত বাংলাদেশের প্রেক্ষাপটে সাধারণত খেলাধুলার চেয়ে লেখাপড়াকেই বেশি প্রাধান্য দেওয়া হয়। তবে ক্যারিয়ার হিসেবে শুরুতে খেলাধুলাকে বেছে নিয়ে পরে লেখাপড়া করাটা সহজ কাজ নয়। আর ঠিক কোন ব্যাপারে বেশি জোর দেওয়া দরকার, তা নিয়েও আছে ভিন্নমত। তবে মাশরাফীর মতে, খেলাধুলার তুলনায় পড়ালেখা অনেকটাই সহজ।

প্রসঙ্গত, চলতি বিপিএলে প্রত্যেকটি ম্যাচে মাঠে বসে সিলেটকে সমর্থন জুগিয়েছেন মাশরাফীর ছেলে সাহেল ও মেয়ে হুমায়রা। জয়ের পর বাবার সঙ্গে তাদের উদযাপনের বেশ কয়েকটি ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরালও হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: