প্রথমবার লটারি কিনেই জিতলেন ৩৮৪ কোটি টাকা

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪২ পিএম

জীবনের প্রথমবার লটারি কিনেই কোটিপতি হয়ে গিয়েছেন ১৮ বছর বয়সী এক তরুণী। কানাডিয়ান তরুণী জুলিয়েট লামুর প্রথমবারের মতো লটারি কিনেই জিতে নিয়েছেন ৩৫.৬ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় ৩৮৪ কোটি টাকা।

একাধিক ব্রিটিশ গনমাধ্যম সূত্রে জানা যায়, গত ৭ জানুয়ারি লটারির ড্র হয়। তিনি সবচেয়ে কম বয়সী কানাডীয় হিসেবে এত বড় পুরস্কারটি জিতে নিলেন।পুরস্কার পাওয়ার পর পরই পরামর্শের জন্য বাবার কাছে ছুটে গেছেন তিনি। কারণ বাবাকে তিনি নিজের আর্থিক উপদেষ্টা হিসেবে বিবেচনা করেন।

অন্টারিওর বাসিন্দা জুলিয়েট জানান, লটারি টিকিটটি কিনেছিলেন, সেটা তিনি ভুলেই গিয়েছিলেন। পরে শুনলেন, ৭ জানুয়ারি লটারির ড্র হয়েছে। তার এলাকারই কেউ একজন পুরস্কার জিতেছেন। তখন টিকিটটি খুঁজে বের করে মোবাইল অ্যাপের সহায়তায় নম্বরটি যাচাই করেন তিনি। হঠাৎই মোবাইলের স্ক্রিনে বিগ উইনার লেখা ভেসে ওঠে। সঙ্গে একটি জিঙ্গেল বাজতে থাকে।

পরবর্তীতে গতকাল শুক্রবার (৪ ফেব্রুয়ারি) অন্টারিওভিত্তিক লটারি পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান অন্টারিও লটারি অ্যান্ড গেমিং করপোরেশনে আয়োজিত অনুষ্ঠানে আনন্দ উদ্‌যাপন করেন জুলিয়েট। বলেন, প্রথম লটারির টিকিটেই পুরস্কার জিতে নেওয়ার বিষয়টি এখনো তার বিশ্বাস হচ্ছে না।বাবার পরামর্শ অনুযায়ীই লটারিতে পাওয়া বেশির ভাগ অর্থ খরচ করতে চান জুলিয়েট। লটারি কেনার পরামর্শটিও বাবার কাছ থেকেই পেয়েছিলেন।

জুলিয়েটের স্বপ্ন তিনি চিকিৎসক হবেন। সে স্বপ্নপূরণে লটারিতে জেতা কিছু অর্থ বিনিয়োগের পরিকল্পনা করছেন তিনি। চিকিৎসক হয়ে আবারও উত্তরাঞ্চলীয় অন্টারিওতে ফিরে যেতে চান তিনি। সেখানকার জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে চান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: