শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: গয়েশ্বর

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০২ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। দেশের বিশিষ্টজনদের নিয়ে যেই নামেই বলেন, একটা সরকার গঠন করতে হবে। সেই সরকার একটি নির্বাচন কমিশন গঠন করবে। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে। তারপর একটা সুষ্ঠু নির্বাচন সম্ভব। সংবিধান জনগণের জন্য। সংবিধান দেশের জন্য। সংবিধান কোনো চোরের জন্য না।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কেসিসি মার্কেটের সামনে এই সমাবেশের আয়োজন করা হয়। এ সময় সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা। সমাবেশ পরিচালনা করেন জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু ও মহানগর যুগ্ম আহ্বায়ক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন। সমাবেশ মঞ্চ থেকে তিনি গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারি দেশের প্রতিটি ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এজন্য বলেছি ভবিষ্যতে রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে জনগণের ইচ্ছা অনুযায়ী, দেশের মঙ্গলের জন্য আমরা সংবিধান পরিবর্তন করব। পুরোটা না করি, কিছু কিছু আমাদের পরিবর্তন করতে হবে।

এ সময় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মেহেদী আহমেদ রুমী, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যাপক সোহরাব উদ্দিন, বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, চুয়াডাঙ্গা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু প্রমুখ।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: