জয়পুরহাটে জাতীয় গ্রন্থাগার দিবসের শিশুদের বইপড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৪ পিএম

‘স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রবিবার জাতীয় গ্রন্থাগার দিবস পালন উপলক্ষে আয়োজন করা হয় শিশুদের বইপড়া প্রতিযোগিতা-২০২৩।
জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন উপলক্ষে শিশুদের বই পড়ার প্রতি আগ্রহী করে গড়ে তোলার লক্ষ্যে ওই প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ শিশু একাডেমি জয়পুরহাট জেলা।

প্রতিযোগিতায় ’ক’ গ্রুপে (প্রাথমিক পর্যায়) বিজয়ীরা হচ্ছে প্রথম স্থান অর্জন করে ফাইয়াজ ইসলাম, ২য় স্থান রিফা সানজিদা ও ৩য় স্থান জায়েদা আক্তার। ’খ’ গ্রুপে (মাধ্যমিক পর্যায়) প্রথম স্থান অর্জন করে জাইমা জান্নাত নিশা, ২য় স্থান আয়েশা রোদেবা ও ৩য় স্থান নুহিন জান্নাত স্পর্শ। প্রতিযোগিতা শেষে বিজয়ী শিশুদের মাঝে পুরাস্কার হিসেবে বই তুলে দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে

উপস্থিত ছিলেন জয়পুরহাট মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মাহবুবা বেগম নাইনা, ক্ষেতলাল গার্লস স্কুল এন্ড কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক পরিতোষ চন্দ্র ও জয়পুরহাট রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালযের সহকারি শিক্ষক ও লেখক রায়ান নূর, সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, শিশু একাডেমির লাইব্রেরীয়ান হায়দার আলী ও আব্দুল আলীম প্রমূখ।

বক্তারা বলেন, মেধা সম্পন্ন জাতী গঠনের জন্য বই পড়ার কোন বিকল্প নেই। তাই শিশুদের বেশি বেশি করে বই পড়ার অভ্যাস গড়ে তোলার প্রতি গুরুত্বারোপ করেন বক্তারা। জাতীয় গ্রন্থাগার দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে জেলা শিশু একাডেমি অফিস কক্ষে আয়োজিত বইপড়া প্রতিযোগিতায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: