আশুলিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৪ পিএম

সাভারের আশুলিয়ায় হেযবুত তওহীদের স্থানীয় সদস্যদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় অভিযুক্তদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। রোববার দুপুরে আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়াম হলরুমে হেযবুত তওহীদের আশুলিয়া শাখার উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির আশুলিয়া শাখার সভাপতি মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির নারী সম্পাদিকা তাসলিমা ইসলাম।

এসময় সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, গত ০৩ ফেব্রুয়ারী শুক্রবার আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ডে জঙ্গিবাদ, গুজব, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গণসংযোগ চলাকালে গোপালগঞ্জ ফার্নিচারের স্বত্বাধিকারী আব্দুল মান্নান ও তার ছেলে মানিকের নেতৃত্বে একদল উগ্রবাদী সন্ত্রাসী অতর্কিত লোহার রড, লাঠিসোটা ও রামদা নিয়ে হেযবুত তাওহীদের সদস্যদের উপর হামলা করে এবং এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এ হামলায় হেযবুত তাওহীদের নারী সদস্যসহ ১৩জন আহত হয়।

আহতরা হলেন হেযবুত তওহীদের আশুলিয়া শাখার সদস্য আবুল হোসেন, কামাল হোসেন, জাকির হোসেন, সুমি আক্তার, লিয়ন ইসলাম, নিজাম মন্ডল, মানিক, জাহিদুল ইসলাম, সোহরাব হোসেন, নোমান, তরিকুল ইসলাম ও বাদশা। এদের মধ্যে আবুল হোসেন ও কামাল হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় জোনাল সভাপতি মোঃ ইউনুস মিয়া বাদী হয়ে ৪জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৫ তারিখ ০৩/০২/২৩। অভিযুক্তরা হলো আশুলিয়ার মধ্যে গাজীরচট খন্দকার মসজিদ এলাকার মোঃ আব্দুল মান্নান, মো: মানিক, মোঃ রফিকুল ইসলাম ও মোঃ সুজনসহ অজ্ঞাতরা। ঘটনার মামলা দায়েরের পর হতে আসামি গ্রেপ্তার না হওয়ায় হতাশা প্রকাশ করেন সংগঠনের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দরা বলেন,হেযবুত তওহীদ জন্মলগ্ন থেকে জঙ্গিমনা উগ্র একটি শ্রেণির দ্বারা বারবার আক্রান্ত হয়ে আসছে। উগ্রবাদী এই শ্রেনিটির উগ্রতা চরম মাত্রায় পৌছেছে। দেশের বিভিন্ন স্থানে হামলার শিকার হচ্ছে হেযবুত তওহীদের সদস্যরা। যা একটি স্বাধীন সার্বভৌম দেশের জন্য অশনিসংকেত। আশুলিয়ায় হেযবুত তওহীদ সদস্যদের উপর হামলার নেতৃত্বদানকারী আব্দুল মান্নান ও তার ছেলে মানিকসহ অজ্ঞাত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এই সন্ত্রাসী হামলার দ্রুত ও সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত হেযবুত তওহীদ রাজপথ ছাড়বে না।

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের সাভার উপজেলা নারী সম্পাদিকা আবিদা সুলতানা, আশুলিয়া শাখার সদস্য শফিকুল ইসলাম ও দেশের পত্র পত্রিকার রিপোর্টার মো: দাউদুল ইসলাম নয়নসহ হেযবুত তওহীদের আশুলিয়া শাখার অন্যান্য সদস্যবৃন্দ ও সংবাদ কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: