যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২৩ বছর পলাতক আসামী র‌্যাব'র জালে গ্রেফতার

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩০ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চাঞ্চল্যকর মোস্তফা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী নুর মোহাম্মদ (৪৫) কে দীর্ঘ ২৩ বছর পর গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন র‍্যাব-১৪।

এ বিষয়ে ময়মনসিংহ র‍্যাব-১৪ সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন বলেন, ‘ঘটনার পর থেকেই পলাতক ছিলেন নুর মোহাম্মদ ও আবুল কাশেম। গত বছরের ১৫ নভেম্বর আবুল কাশেমকে র‍্যাব গ্রেপ্তার করতে পারলেও নুর মোহাম্মদ ছিলেন ধরাছোঁয়ার বাইরে। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করা হয়েছে।

ময়মনসিংহ র‍্যাব-১৪ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার বিকেলে এ তথ্য জানানো হয়েছে। এর আগে শনিবার দিনগত রাত দেড়টার দিকে ঢাকার যাত্রাবাড়ী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

৪৫ বছর বয়সী গ্রেপ্তার নুর মোহাম্মদ ঈশ্বরগঞ্জে উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের ফতেনগর আউজহাটি গ্রামের সামসুল হকের ছেলে। র‍্যাবের ভাষ্য, ১৯৯৯ সালের ২৬ অক্টোবর সকাল ৯টার দিকে জমি সংক্রান্ত বিরোধের জেরে নুর মোহাম্মদের সঙ্গে তার চাচা মোস্তফা কামালের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে নুর মোহাম্মদ, তার এক ভাইসহ আরও কয়েকজন মোস্তফা কামালকে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে নুর মোহাম্মদ, তার ভাই আবুল কাশেম ছাড়াও আব্দুল হক, মো. জাহেদ, আতাউর রহমান, মুকুল, মজিদ, আব্দুল বারেক ও মজিবুর রহমানের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে নুর মোহাম্মদ ও তার ভাই আবুল কাশেমের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দুজনকেই যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন বিচারক।

এ বিষয়ে ময়মনসিংহ র‍্যাব-১৪ সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন বলেন, ‘ঘটনার পর থেকেই পলাতক ছিলেন নুর মোহাম্মদ ও আবুল কাশেম। গত বছরের ১৫ নভেম্বর আবুল কাশেমকে র‍্যাব গ্রেপ্তার করতে পারলেও নুর মোহাম্মদ ছিলেন ধরাছোঁয়ার বাইরে। শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: