আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

   
প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, ৬ ফেব্রুয়ারি ২০২৩

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইডেন কলেজ ছাত্রলীগের বহিষ্কার হওয়া দুই নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়া ওই দুই নেত্রী হলেন— ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী। রবিবার (৫ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজ আবেদন, ক্ষমা প্রার্থনা ও ভবিষ্যতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী এবং সংগঠনের জন্য সম্মানহানীর কারণ হয় এমন কোন কার্যকলাপে জড়িত থাকবে না মর্মে অঙ্গীকার করায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ সভাপতি জান্নাতুল ফেরদৌস এবং শাখার সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখীর উপর আরোপিত বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হলো।

উল্লেখ্য, গেল বছরের ইডেন শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে সংগঠনকে ব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও সিট বাণিজ্যের অভিযোগ ওঠে। এই ঘটনায় বেশ কিছুদিন ধরে উত্তপ্ত ছিল কলেজ ক্যাম্পাস। দুই বার মুখোমুখি অবস্থান ও মারামারির ঘটনাও ঘটে দুই পক্ষের। পাল্টাপাল্টি-ধাওয়ার একপর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহতও হন।

গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার অপরাধে ১৬ জনকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। ওই বছরের ২৩ নভেম্বর রাতে উল্লেখিত ২ জন ব্যতীত ১৪ জন উপর থেকে প্রত্যাহার করা হয় বহিষ্কারাদেশ।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: