বর্ণবাদের শিকার ভিনিসিয়াস জুনিয়র

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০২:১৩ পিএম

মায়োর্কার মাঠে ফের বর্ণবাদী আচরণের শিকার হয়েছে রিয়ালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে মায়োর্কার বিপক্ষে মাটে নেমে এ বর্ণবাদী আচরণের শিকার হন এই ফরোয়ার্ড।

প্রতিপক্ষের মাঠে রোববার মায়োর্কার বিপক্ষে মাঠে নেমে হতাশায় ডুবতে হয় রিয়াল মাদ্রিদের। লা-লিগার এ ম্যাচে ১-০ গোলে হেরে যায় মাদ্রিদ। তবে হেরেও বর্ণবাদের শিকার হতে
হয় ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়রের। স্ট্রিমিং প্রতিষ্ঠান দাজনের পোস্ট করা একটি ভিডিওতে পাওয়া গেছে বর্ণবাদের প্রমাণ। সেখানে দেখা যায়, গতকালের ম্যাচে মায়োর্কার সমর্থকদের একটি অংশ ভিনিসিয়াসকে ‘বানর’ বলে ডাকছে। ভিডিওটি এখন ছড়িয়ে পড়েছে সাড়া বিশ্বজুড়ে। আর তাই বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনারও কোনো শেষ নেই।

শুধু তাই নয়, মাঠের খেলাতেও ভিনিকে বারবার ফাউল করা হয়েছে। ২২ বছর বয়সী এই তারকাকে ১০টি ফাউল করা হয়েছে এদিন। চলতি মৌসুমের লিগে এক ম্যাচে এত ফাউল আর করা হয়নি আর কোনো ফুটবলারকে।

তবে ক্লাবের ম্যানেজার হাভিয়ের আগিররে একটি রেডিও সাক্ষাৎকারে জানান, মাঠে তার দলের ফুটবলাররা ইচ্ছাকৃতভাবে টার্গেট করেননি ভিনিসিয়াসকে।

বর্ণবাদী আচরণের ঘটনা এটাই প্রথম নয় ভিনিসিয়াসের সঙ্গে। এর আগে অন্তত তিনবার বর্ণবাদের শিকার হয়েছিলেন ভিনিসিয়াস। ২০২১ সালে বার্সেলোনার বিপক্ষে ক্যাম্প ন্যুতে, গত বছরের সেপ্টেম্বরে অ্যাটলেটিকোর মাঠে ও সেই বছর ডিসেম্বর শেষ দিলে ভাইয়াদিলাদের মাঠে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: