প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ প্রস্তুতি শুরু মেয়েদের

   
প্রকাশিত: ৯:১১ পূর্বাহ্ণ, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ছবি - সংগৃহীত

বাংলাদেশের মেয়েরা টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে ৬ উইকেটের বড় ব্যবধানে। কেপটাউনে প্রথমে ব্যাট করে পাকিস্তানকে মাত্র ১০১ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। একটা সময় ৬৯ রানে ৪ উইকেট তুলে নিয়ে আশা জাগালেও শেষ পর্যন্ত আর পারেনি। ৪ ওভার হাতে রেখেই জয় পেয়ে যায় পাকিস্তান।

অধিনায়ক নিদা দার আর আয়েশা নাসিম ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। নিদা দার ১৯ বলে ২৪ আর আয়েশা ১০ বলে ২০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের মারুফা আক্তার আর রুমানা আহমেদ নেন দুটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১০০ রানেই থামে বাংলাদেশের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান (৪১ বলে) করেন শামীমা সুলতানা।

ওপেনার শুভানা মোস্তারি ২১ বলে ১৮ আর অধিনায়ক নিগার সুলতানা ১৮ বলে করেন ১৫ রান। বাকিদের কেউ দশের ঘরও ছুঁতে পারেননি। সালমা খাতুন ওপেনিংয়ে নেমে ফেরেন ৮ করে।

১৪তম ওভার চলার সময় ২ উইকেটে ৭০ রান ছিল বাংলাদেশের। এরপর ২৮ রান তুলতে ৫টি উইকেট হারায় মেয়েরা। নিয়মিত উইকেট হারানোতেই পুঁজিটা বড় হয়নি। পাকিস্তানের নিদা দার ১২ আর নাসরা সান্ধু ১৯ রান খরচায় নেন দুটি করে উইকেট।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: