ভাঙ্গুড়ায় ঈগল পাখির দু'টি বাচ্চা উদ্ধার

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৬ পিএম

পাবনার ভাঙ্গুড়ায় দেশীয় প্রজাতির ঈগল পাখির দু'টি বাচ্চা উদ্ধার করেছে বন বিভাগের কর্মকর্তারা। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার মন্ডতোষ ইউনিয়নের দিয়ারপাড়া গ্রামের ফরহাদ আলীর বাড়ি থেকে ঈগল পাখির বাচ্চা দুটি উদ্ধার করা হয়। বিকেলে পাখি দু'টিকে পাবনা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের ফরহাদ আলী ২০/২২ দিন আগে ভাঙ্গুড়া রেলস্টেশন সংলগ্ন কড়ই গাছের নিচে ঈগল পাখির দু'টি বাচ্চা পড়ে থাকতে দেখেন। তখন তিনি পাখি দু'টি বাড়িতে নিয়ে গিয়ে লালন পালন শুরু করেন।

এদিকে মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গুড়া থানা পুলিশের সহযোগিতায় জাতীয় বন বিভাগের চাটমোহর উপজেলার কর্মকর্তা এ. জাহিদ হোসেন গিয়ে পাখি দু'টি উদ্ধার করে নিয়ে যান।

এ বিষয়ে চাটমোহর উপজেলা বন কর্মকর্তা এ.জাহিদ হোসেন বলেন, ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খানের নির্দেশনায় ঈগল পাখির বাচ্চা দু'টি উদ্ধার করা হয়।ঈগল পাখির বাচ্চা দুটিই সুস্থ ও স্বাভাবিক আছে। উদ্ধার করার পরপরই পাখি দুটিকে পাবনা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।'

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ঈগল পাখির বাচ্চা দুটি উদ্ধার করে পাবনা বন বিভাগের কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হয়েছে।'

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: