পঞ্চগড়ে ১২ মুক্তিযোদ্ধা পেল বীর নিবাসের চাবি

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:১৯ পিএম

পঞ্চগড় সদর উপজেলার ১২ জন মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেওয়া হয়েছে বীর নিবাসের চাবি। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গণভবন থেকে ভার্চুয়ালি প্রধান মন্ত্রী শেখ হাসিনা চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন। এই উপলক্ষে পঞ্চগড় সদর উপজেলা পরিষদের হল রুমে চাবি হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী উদ্বোধনের পর পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ১২ জন মুক্তিযোদ্ধার হাতে প্রতিকী চাবি তুলে দেয়।

এ সময় পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজলো নির্বাহি কর্মকর্তা মাসুদুল হক বীর মুক্তিযোদ্ধা এ টি এম সারওয়ার, মুক্তিযোদ্ধা সাইখুল ইসলাম, মুক্তিযোদ্ধা ইসমাইল হক সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিল।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, ২০২১ সালে সদর উপজেলার বেশ কিছু মুক্তিযোদ্ধা বীর নিবাসের জন্য আবেদন করেন। প্রথম পর্যায়ে ১২ জন অসচ্ছল মুক্তিযোদ্ধাকে বীর নিবাস দেওয়ার জন্য তালিকাভূক্ত করা হয়। আজ তাদের মাঝে চাবি হস্তান্তর করা হয়। বীর নিবাস পাওয়া মুক্তিযোদ্ধারা হলেন

পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান বাংলাদেশ সরকারের একটি যুগান্তকারী প্রদক্ষেপ হচ্ছে মুক্তিযোদ্ধাদের আবাসনের ব্যবস্থা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই মুক্তিযোদ্ধারা আজ সম্মানিত। এই ধারা অব্যাহত থাকলে দেশের ব্যাপক উন্নয়নের পাশাপাশি বাংলাদেশ উন্নত দেশের কাতারে চলে যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: