আমেরিকাসহ বিভিন্ন দেশ সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:১৮ পিএম

বাস্তববাদী পররাষ্ট্রনীতি এবং লেজুড়বৃত্তি না করার কারণে বিশ্বে উন্নয়নশীল বাংলাদেশের গ্রহণযোগ্যতা ক্রমেই বেড়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশ এখন মিরাকল কান্ট্রি। শুধু আমেরিকা নয় সাউথ কোরিয়া, ভারতসহ অন্যান্য দেশও বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছে।গত কয়েক মাস ধরে বিভিন্ন দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা নিয়মিত যোগাযোগ করছেন জানিয়ে মন্ত্রী বলেন, সবাই বাংলাদেশের প্রশংসা করছেন। গতকাল আমেরিকান পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তা ছাড়াও বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর ফলপ্রসূ আলোচনা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, আমেরিকা ও কানাডা তাদের দেশে কিছু সংখ্যক রোহিঙ্গাকে নিয়ে যাবেন। বাকিদের তাদের নিজের দেশে পাঠানোর চেষ্টা করছে সরকার।এর আগে সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: