লুডো খেলতে গিয়ে প্রেম, বিয়ে করতে ভারতে পাকিস্তানি তরুণী

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:১৬ পিএম

প্রেম মানে না কোনো দেশ মানে না কোনো বাধা। এবার সেই প্রেমের টানে সীমান্ত পেরিয়ে ভারতে এসেছেন পাকিস্তানের এক তরুণী। এসে ধরাও পড়েছেন তিনি। এখন তাকে প্রত্যার্পণের প্রক্রিয়া চলছে।

এর আগে গত রোববার (১৯ ফেব্রুয়ারী) আটারি সীমান্ত দিয়ে পাকিস্তানের হাতে তুলে দিতে নিয়ে যাওয়া হয় তরুণীকে। পররাষ্ট্র আঞ্চলিক নিবন্ধন কার্যালয় এই তথ্য দিয়েছে। ভারতীয় একাধিক গনমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের বেঙ্গালুরুতে বাস করছিলেন ১৯ বছর বয়সী পাকিস্তানি। তবে আপাতত তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। কিন্তু তার প্রেমিক মুলায়ম সিং যাদবের বিরুদ্ধে ৪২০, ৪৯৫সহ একাধিক ধারায় মামলা করা হয়েছে।

বেঙ্গালুরু পুলিশ জানায়, ওই তরুণী একদিন  পাকিস্তানে নিজের বাড়িতে ফোন করেন। এরপরই এ নিয়ে সন্দেহ করে পুলিশ। পরে বেঙ্গালুরুর একটি শ্রমিক শিবিরে তাকে দেখা যায়। পরবর্তীতে  গত জানুয়ারির শেষদিকে যাদবকে গ্রেপ্তার করে পুলিশ। বেঙ্গালুরুতে নিরাপত্তারক্ষীর কাজ করেন তিনি। ইতোমধ্যে তার বিরুদ্ধে পাকিস্তানি মেয়েকে ভারতে নিয়ে আসার অভিযোগ উঠেছে।

হোয়াইট ফিল্ডের ডেপুটি কমিশনার অব পুলিশ এস গিরিশ জানিয়েছেন, ওই পাকিস্তানি মেয়ে ইকরা জিভানির সঙ্গে যোগাযোগ করেন যাদব। একটি অনলাইন গেমের মাধ্যমে তাদের পরিচয় হয়। সেখানে লুডো খেলতো তারা।গত বছর এক কিশোরীর সঙ্গে পরিচয় হয় যাদবের। পরে তার মাধ্যমে পাকিস্তানি প্রেমিকাকে বেঙ্গালুরুতে আসতে বলেন তিনি। বিয়ে করার মনোস্থির করেন তারা।

পরবর্তীতে ২০২২ সালের সেপ্টেম্বরে নেপাল দিয়ে ভারতে আসেন জিভানি। পরে বেঙ্গালুরুতে শ্রমিক ক্যাম্পে থাকতেন তিনি। মাঝেমধ্য়েই পাকিস্তানের হায়দরাবাদে নিজের পরিবারে ফোন করতেন ওই তরুণী।এতে গোয়েন্দা দপ্তরের সন্দেহ হয়। পরে ফোন ট্র্য়াক করে তারা। একপর্যায়ে মেয়েটির সন্ধান মেলে।

পুলিশ আরো জানায়, ২০২২ সালের নভেম্বরে নেপালে জিভানির সঙ্গে দেখা করেন যাদব। পরে রাভা নাম ধারণ করেন তিনি। এরপর বেঙ্গালুরুতে আসেন তারা। সেখানে পাসপোর্ট বানানোর চেষ্টা করেন এই জুটি। যাদব-জিভানি বাস করা বাড়ির মালিকের বিরুদ্ধেও মামলা করেছে পুলিশ। এর আগে ২০১৭ সালে এক ভারতীয় ও তিন পাকিস্তানিকে বেঙ্গালুরু থেকে গ্রেপ্তার করা হয়। সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস, টাইমস অফ ইন্ডিয়া

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: