শ্রীমঙ্গলে ট্রেন থেকে গলাকাটা হরিণ উদ্ধার

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৬ পিএম

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে কালনী ট্রেন থেকে একটি গলাকাটা হরিণ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯ টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা কালনী ট্রেনের ইঞ্জিন রুমের কাছ থেকে বস্তাবন্দী অবস্থায় মৃত হরিণটি উদ্ধার করা হয়।

শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে লাউয়াছড়ায় ট্রেনের সঙ্গে ধাক্কা খেয়ে হরিণটি আহত হয়েছে। পরে দুর্বৃত্তরা হরিণটি হত্যা করে বস্তায় ভরে ট্রেনে উঠিয়ে নিয়ে যাচ্ছিল। তবে ট্রেনের ভেতর ওই বস্তা দেখে রেল পুলিশের সন্দেহ হয়। পরে বস্তাটি খুলে সেখান থেকে একটি গলাকাটা হরিণ উদ্ধার করা হয়। পরে হরিণটি উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কর্ণ চন্দ্র মল্লিক বলেন, প্রাণীটিকে ধারলো কোনো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে।

মৌলভীবাজার বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র বলেন, লাউয়াছড়ার জাতীয় উদ্যান থেকে দুর্বৃত্তরা প্রাণী ধরে হত্যা করেছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের ধরতে তদন্ত চলছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। মৃত হরিণটি মাটিচাপা দেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: