গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩৯ এএম

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আরও ৫৭৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩৮৯ জন। এ সময় সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮ হাজার ৯৭৬ জন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩০ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ হাজার ১০০ জন। একইসময়ে বিশ্বে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু হয়েছে ১০৪ জনের।

এ ছাড়া, ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৭৪ জন এবং মারা গেছেন ৩২ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৮০ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ২০২ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৮০ জন এবং মারা গেছেন ৮ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ২৭৭ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৪৪ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।

একইসময়ে পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ৭ জন। চেকিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ৭ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ৪১ জন এবং মারা গেছেন ৭ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৪২ জন এবং মারা গেছেন ৯ জন। কোস্টারিকায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১৯ জন। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩২২ জন এবং মারা গেছেন ৮ জন। মলদোভায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৩৪ জন এবং মারা গেছেন ১০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৯০ লাখ ১০ হাজার ৩২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৯৩ হাজার ৩৫৩ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ১৬ লাখ ৭৭ হাজার ৯০৮ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: