নেত্রকোনায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০২:১১ পিএম

“স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস ২০২৩। দিবসটি উপলক্ষে শুক্রবার (১০ মার্চ) সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে মোক্তারপাড়া মাঠে এসে শেষ হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় ফায়ার সার্ভিস ইউনিটের উদ্যোগে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক সচেতনতামূলকস মহড়া উদ্বোধন করেন, জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ।

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক অনিমেষ সোম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সহকারী কমিশনার ভূমি আকলিমা আক্তার, জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন, জেলা রেডক্রিসেন্ট সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকু, জেলা ব্র্যাক প্রতিনিধি প্রবাল সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। পরে মোক্তারপাড়া মাঠে জেলা ফায়ার সার্ভিস ইউনিটের উদ্যোগে সিনিয়র স্টেশান অফিসার খানে আলমের নেতৃত্বে ঘন্টাব্যাপী দূর্যোগ প্রস্তুতি মহড়া প্রদর্শিত হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: