হালুয়াঘাট পৌর নির্বাচনে শেষ মুহুর্তে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা, দিচ্ছে নানা প্রতিশ্রুতি

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ০৫:১৮ পিএম

আসছে ১৬ মার্চ ময়মনসিংহের হালুয়াঘাট পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে পৌরসভা জুড়ে সর্বত্রই বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। পাড়ায় পাড়ায়, অলিতে-গলিতে, চায়ের দোকানে জমে উঠেছে নির্বাচন নিয়ে আলোচনা। চলছে দিনরাত প্রচার প্রচারণার। পৌর শহরের রাস্তাঘাট এখন ব্যানার-ফেস্টুনে ঢাকা। সঙ্গে চলছে মিছিল আর স্লোগান। প্রার্থীরা প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছে লিফলেট বিতরণের পাশাপাশি উঠান বৈঠক করে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। বাড়তি আগ্রহ দেখা যাচ্ছে তরুণ ভোটারদের মাঝে।

এবার পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে ৯ হাজার ২শত ৮৮ জন পুরুষ ও ৯ হাজার ৭শত ৬৬ জন নারী ভোটার রয়েছে। হালুয়াঘাট পৌরসভা নির্বাচনে সর্বমোট ১৯ হাজার ৫৪ জন ভোটার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। হালুয়াঘাট পৌরসভা ২০১৪ সালের ৩রা সেপ্টেম্বর স্থাপিত হওয়ার শুরু থেকেই চলছিল প্রশাসক কর্তৃক। যার ফলে পৌরবাসী পাচ্ছিলনা তাদের নুন্যতম সেবা। বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বি ত হয়ে আসছিল পৌরবাসী। পৌরবাসীর জনদুর্ভোগ ছিল চরম মাত্রায়। তা পাল্টে যায় নবনির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহণের পর থেকেই। স্বল্প সময়ের মধ্যেই নবনির্বাচিত পৌর মেয়র খায়রুল আলম ভূঞা ও কাউন্সিলরদের সেবায় সন্তুষ্ট নাগরিক সমাজ। পৌর নাগরিকদের মতে উক্ত পৌরসভা তৃতীয় শ্রেণির হলেও সেবা মিলছে প্রথম শ্রেণির মতই। গত ২৮ নভেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে পৌর-২ শাখা থেকে ৮১১ নং স্মারকে জারিকৃত পরিপত্র মোতাবেক হালুয়াঘাট পৌরসভাকে ‘গ’ শ্রেণী হতে ‘খ’ শ্রেণীর পৌরসভায় উন্নীত করা হয়।

এদিকে, সুষ্ঠু নির্বাচন আয়োজনে বাড়তি নিরাপত্তা গ্রহণের কথা জানিয়েছে পুলিশ। পৌরসভার নির্বাচনকে ঘিরে বিরাজ করছে ভোটের হাওয়া। প্রার্থীদের নিয়ে চলছে চুলচেরা বিশেষণ। প্রত্যাশা ও প্রাপ্তির হিসেব মেলাচ্ছেন প্রবীণদের পাশাপাশি তরুণ ভোটাররাও। সুখে-দুঃখে যাকে পাওয়া যাবে পৌর শহরে উন্নয়ন করবে তাকেই ভোট দেবেন বলে জানালেন তারা।
আসছে ১৬ মার্চ হালুয়াঘাট পৌরসভা নির্বাচনে ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দ্বিতীয় বারের মত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও প্রথম পৌর মেয়র খায়রুল আলম ভূঞাকে মনোনয়ন প্রদান করেন।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসাবে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহন করেছেন তিনজন,মোবাইল প্রতিক নিয়ে লড়ছেন সাবেক ৪ নং সদর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল হামিদ, জগ প্রতিক নিয়ে আব্দুল মোতালেব ও হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির সভাপতি নাদিম আহ্মদ।

ভোটারদের অংশগ্রহনের মধ্যে দিয়ে সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ও যোগ্য নেতৃত্ব বেরিয়ে আসবে এমনটি চাওয়া পৌরবাসীর। পৌর এলাকার ভোটারদের সাথে কথা বললে তারা বলেন, আমরা চাই একজন যোগ্যপ্রার্থী , সৎ ও কর্মঠ এবং ভাল মানুষ যার মাধ্যমে পৌর এলাকার সার্বিক উন্নয়ন সাধিত হবে । মাদক ও নেশা মুক্ত সমাজ গঠিত হবে। সন্ত্রাস মুক্ত, আধুনিক হালুয়াঘাট পৌরসভা গঠন হবে। পরিচ্ছন্ন বাজার, ড্রেনেজ ব্যবস্থাসহ মানুষের আস্থার কেন্দ্র বিন্দুতে পরিণত হবে। এমন প্রত্যাশায় নির্বাচনের আশায় দিন গুনছেন হালুয়াঘাট পৌরবাসী।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা জন কেনেথ রিছিল জানান, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি ১০ (১) অনুযায়ী নির্বাচন কমিশন পৌরসভার মেয়র,সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ইভিএম এর মাধ্যমে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। হালুয়াঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, ৯টি ওয়ার্ডে সংরক্ষিত সদস্য ৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন প্রার্থীসহ সর্বমোট ৪০ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্ধ করেছেন। আগামী ১৬ মার্চ সকাল ৮.৩০টা হতে বিকাল ৪.৩০টা পর্যন্ত হালুয়াঘাট পৌরসভার েেভাটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: