১২০ টাকায় পুলিশের চাকুরি পেল ৩৮ জন তরুণ-তরুণী

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০৮:৫৭ পিএম

পঞ্চগড়ে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। চাকরি নয় সেবা এই স্লোগানে শতভাগ মেধা যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে পঞ্চগড়ে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেয়েছেন ৩৮ জন তরুন তরুনী। এদের মধ্যে সাধারন কোটায় পুরুষ ২৫ জন ও তিনজন নারী, মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ ছয় জন নারী দুই জন।

পোষ্য কোটায় পুরুষ একজন নারী একজন নির্বাচিত হয়েছেন। গেল রাতে পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা পুলিশ লাইন্স’র ড্রিল শেডে আনুষ্টানিকভাবে নিয়োগের ফলাফল ঘোষনা করেন। পরীক্ষায় ৩২৬ জন অংশগ্রহনকারীর মধ্যে প্রথম হয়েছে মেহেদি হাসান রাকিব এবং মেয়েদের মধ্যে প্রথম হয় উম্মে হাবিবা আকতার।

এর আগে গত বছরের ডিসেম্বর মাসে কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পঞ্চগড় জেলা পুলিশ। এরপর ২৭ ফেব্রুয়ারি পুলিশ লাইন্স মাঠে ১৩৩০ জন শারিরীক পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ৩২৬ জনকে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়। গত ৬ মার্চ ওই ৩২৬ জনের লিখিত পরীক্ষা নেওয়া হয়। ওইদিন লিখিত পরীক্ষায় পাস করেন ৬৮ জন। পরে ৬৮ জনের ৩ দিন ধরে পুলিশ বাহিনীর ৭ টি পরীক্ষা নেওয়া হয়।

সর্বশেষ মৌখিক পরীক্ষার মাধ্যমে ৩৮ জন চুড়ান্ত নিয়োগের জন্য নির্বাচিত করা হয়। নিয়োগ বোর্ডে সভাপতি ছিলেন পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা। বোর্ডের সদস্য ছিলেন দুইজন, দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এবং আপস) আব্দুল্লাহ আল মাসুম, ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এবং আপস) আসাদুজ্জামান। এছাড়াও নিয়োগ বোর্ডকে সার্বিক সহযোগীতা করেছেন পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস এম শফিকুল ইসলাম।

পুলিশ সুপার সাংবাদিকদের জানায় স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমের এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শুধুমাত্র ১২০ টাকা খরচ করে আবেদন করেন নতুন নির্বাচিত ৩৮ জন। নিয়োগ প্রক্রিয়ায় আর কোন খরচ হয়নি নিয়োগপ্রাপ্তদের। এই নিয়োগে পুলিশের ঢাকা হেড কোয়ার্টার থেকে অফিসারগন সহযোগীতায় স্বচ্ছভাবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি এরা প্রত্যেকেই দেশ সেবার কাজে নিয়োগ করবে। পুলিশ সুপার আশা প্রকাশ করেন প্রত্যেকেই স্মার্ট পুলিশ সদস্য হবে। নতুন নির্বাচিতদের তিনি সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশ সেবার মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানায়। পরে পুলিশ সুপার তাদের নিয়ে ফটোশেসনে অংশ নেয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: