আইফোন কেনার জন্য নিজেকে অপহরণের নাটক, এরপর...

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ১০:২৮ পিএম

অনেক দিন ধরেই আইফোন কিনে দেওয়ার জন্য বাবার কাছে বায়না করছিলেন তার  কিশোর ছেলে। কিন্তু এত দাম দিয়ে ফোন কিনে দেওয়ার সামর্থ্য না থাকায় বাবা ছেলের বায়না রাখতে পারেননি। তাই নিজেকে অপহরণের নাটক সাজায় সে। সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের সীতাপুর জেলায় এ ঘটনাটি ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আনন্দবাজার।

একাধিক ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ওই কিশোর নবম শ্রেণির ছাত্র। জন্মের পরেই মাকে হারায়। কয়েক দিন ধরেই আইফোন কিনে দেওয়ার জন্য বাবাকে বলছিল সে। বাবা পেশায় ব্যবসায়ী। স্থানীয় বাজারে পোশাকের একটি ছোট দোকান রয়েছে তার। আইফোন কিনে দিতে তিনি অপারগ, তা জানিয়েছিলেন ছেলেকে। কিন্তু ছেলে কোনও কথা শুনতে নারাজ। যে ভাবেই হোক আইফোন তার চাই-ই। আর তাই বন্ধুর সঙ্গে ছক করে নিজেকে অপহরণের নাটক ফাঁদে।

আর তাই পরিকল্পনা অনুসারে  স্কুল থেকে বাড়ি না ফিরে সে সোজা চলে যায় বন্ধুর বাড়ি। এদিকে স্কুল ছুটি হওয়ার পর কয়েক ঘণ্টা কেটে গেলেও ছেলে বাড়ি না ফেরায় খোঁজাখুঁজি শুরু করেন বাবা। কোথাও কোনও সন্ধান না পেয়ে যখন প্রায় হতাশ হয়ে পড়েছেন তিনি, সেই সময়ে তার হোয়াট্‌সঅ্যাপে একটি ফোন আসে। তাকে জানানো হয়, ছেলেকে ফেরত পেতে চাইলে ৫ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। স্থানীয় একটি মসজিদের কাছে টাকাটি নিয়ে আসতে বলা হয়। এই ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশে জানান তিনি। পুলিশ ফোনের টাওয়ার লোকেশন ধরে যে জায়গা থেকে ফোনটি এসেছে, সেখানে পৌঁছে যায়। তার পরেই সত্য সামনে আসে। অপহরণকারী সেজে ছেলেই ফোন করেছিল বাবাকে।

আইফোনের জন্য ছেলের এমন কাণ্ড দেখে হতবাক বাবাও। এ কাজে সাহায্য করার জন্য বন্ধুসহ ওই কিশোরকে আটক করেছে পুলিশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: