যে কারণে আইরিশদের সুযোগ, টাইগারদের বিপদ

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ১১:০০ এএম

সিলেটে বৃষ্টি হানা দেয় রবিবার (১৯ মার্চ) ভোর থেকেই। কখনো মুষলধারে, তো পরক্ষণে আবার থেমে থেমে। তাই শঙ্কা জেগেছিল বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার। যদিও সোমাবার (২০ মার্চ) সকালে সূর্যের দেখা মিলেছে। তবে চৈত্রের আকাশেও উঁকি দিচ্ছে কালো মেঘ। তাতেই সুযোগ দেখছেন আইরিশদের কোচ হেইনরিখ মালান।

সিলেট মাঠের পানি নিষ্কাশনের ব্যবস্থা খুব ভালো। বৃষ্টি থামলে মাঠ তৈরি করা সম্ভব খুবই তারতাড়ি। তাই খেলা একেবারে পন্ড হওয়ার আশংকা কম, যদিও আবহাওয়া অফিসের বার্তা বিকেল ৫টা পর্যন্ত হালকা থেকে মাঝারি ও ৫টার পর ভারি বর্ষণের পূর্বাভাষ।

আয়ারল্যান্ডের মাঠ ম্যালাহাইডের কুখ্যাতি আছে সবচেয়ে বেশি বৃষ্টিতে ম্যাচ পন্ড হবার জন্য। বৃষ্টিতেও মাঠ দেখতে আসা সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সফরকারী দলের কোচ মালানের আসা এই ম্যাচে তারা সুবিধা পাবেন।

তিনি বলেন, ‘অনেকটাই তো আমাদের দেশের মত কন্ডিশন মনে হচ্ছে, তাই না? আশা করছি আরও বৃষ্টি হবে আর বল আরও সুইং করবে। যদি আবহাওয়া একটু মেঘলা আর বৃষ্টিভেজা হয় তাতে আমাদের সুবিধাই হবে। সামনে যা থাকবে, সেভাবেই খেলতে হবে। আশা করছি আমরা বাংলাদেশকে আরেকটু চ্যালেঞ্জের মুখে ফেলতে পারব।’

বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের এই মেঘলা আবহাওয়াকেই ভয়। কাল ছিল এই শ্রীলঙ্কানের ৪৫তম জন্মবার্ষিকী। এই উপলক্ষে কেকও কাটা হল। গণমাধ্যমের মুখোমুখি হয়ে হেরাথ বলেছেন, ‘আমরা জানি না কি ধরণের উইকেটে খেলা হবে। আমাদের সব ধরণের উইকেটের জন্যই প্রস্তুত থাকতে হবে। ব্যাটসম্যান ও বোলার দুই পক্ষকেই।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: