প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

রাসেল শেখ

গাজিপুর প্রতিনিধি

গাজীপুরে জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

   
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২৩

গাজীপুরের শ্রীপুরের নয়াপাড়া গ্রামে ঢাকা বিভাগের সর্ববৃহৎ আশ্রায়ন প্রকল্পটি নির্মাণ করা হয়েছে সরকারী জমির উপর।এখানে ১৪২টি পরিবারের আশ্রয় হয়েছে। এ প্রকল্পটি নির্মাণ করা হয়েছে ৮একর৯০শতাংশ ভূমির উপর। এর মধ্যে ৬একর ভূমি ছিল স্থানীয় প্রভাবশালী সহ অন্যান্যদের দখলে।

সোমবার (২০) মার্চ দুপুরে নয়াপাড়া আশ্রায়ন প্রকল্প এলাকায় উদ্ভোধন উপলক্ষে গাজীপুরের জেলা প্রশাসনের আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আনিসুর রহমান এ তথ্য দেন। আগামী ২২মার্চ বুধবার মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালী যুক্ত হয়ে সারাদেশের মতো এ আশ্রায়ন প্রকল্পটি উদ্ভোধন করবেন। এর সাথে সাথে সারাদেশের আরো কয়েকটি জেলার সাথে গাজীপুরকেও গৃহহীনমুক্ত ঘোষনা করা হবে।

জেলা প্রশাসক আরো জানান, জাতীর পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এ প্রকল্প সহ গাজীপুরে ক শ্রেণীর অর্ন্তভুক্ত ১৮১৭টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি সহ ঘর দেয়া হয়েছে। সরকারী এ প্রকল্পটি বাস্তবায়ন করতে ভূমি অবৈধ দখলমুক্ত করে পরিকল্পনা অনুযায়ী আধুনিক সুযোগ সুবিদা নিয়ে গড়ে তোলা হয়েছে। দারিদ্র বিমোচনে শেখ হাসিনা মডেলের পূর্নাঙ্গ প্রদর্শন এখানে করা হয়েছে। কর্মসংস্থানের সুবিদা, মসজিদ, কবরস্থান, কমিউনিটি সেন্টার পর্যায়ক্রমে গড়ে তোলা হবে। আমরা এখন বলতে পারছি গ্রামের ভেতর পূর্নাঙ্গ এক শহর গড়ে উঠছে এ আশ্রায়ণ প্রকল্পটির মাধ্যমে।এ প্রকল্পের প্রতিটি ঘর তৈরীতে সরকারী ভাবে ব্যয় হয়েছে ২লাখ৬৪হাজার টাকা। এছাড়াও বিভিন্ন উৎস্য থেকে নির্মাণ করা হচ্ছে অন্যান্য অবকাঠামো।এসময় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: