সিরাজগঞ্জে গ্রেফতার থেকে বাঁচতে অপহরন নাটক, ২৭ মাস পর আটক

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০৭:০১ পিএম

সিরাজগঞ্জের বেলকুচিতে মামলার গ্রেফতারী পরোয়ানা থেকে বাঁচতে একং স্ত্রীসহ তার পরিবারকে মামলার জালে ফাঁসাতে অপহরন নাটক করে পালিয়ে থাকার ২ বছর ৭ মাস পর সিআইডি পুলিশ ফরহাদ খলিফাকে (৩৫) নামে এক যুবককে উদ্ধার পুর্বক আটক করেছে। সোমবার ২০ মার্চ কিশোরগঞ্জ জেলার বীরদামপাড়া এলাকা থেকে সিআইডি পুলিশ তাকে উদ্ধার করেন। উদ্ধারকৃত যুবক বেলকুচি উপজেলার গাবগাছী এলাকার মৃত নশের খলিফার ছেলে।

সিআইডি পুলিশের পরিদর্শক মোঃ ওহেদুজ্জামান মামলার বরাত দিয়ে জানান, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর বেলকুচি থানার শ্যামগাতী এলাকা থেকে ফরহাদ খলিফার স্ত্রী সালমা খাতুনসহ অজ্ঞাতনামা কয়েকজন মাইক্রোবাসে জোরপুর্বক ফরহাদ খলিফাকে অপহরন করে নিয়ে যায়। এঘটনায় ফরহাদের মা সখিনা খাতুন বাদিনী হয়ে ছেলের বউ সালমা খাতুন, তার বাবা মজিদ খলিফা ও মাতা ফরিদা বেগম এবং ভাই মামুন খলিফাসহ অজ্ঞাতনামা ৮-১০জনের বিরুদ্ধে ১৪ নভেম্বর বেলকুচি থানায় মামলা করেন।

বেলকুচি থানার এসআই হাসানুর রহমান তদন্তসহ ভিকটিম ফরহাদ খলিফাকে উদ্ধার না করেই ২০২১ সালের ৩ মে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। পরে মামলার বাদিনী আদালতে নারাজির আবেদন করলে আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন। নির্দেশনার পর সিআইডি পুলিশের পরিদর্শক মো. ওহেদুজ্জামান ২০২১ সালের ১ নভেম্বর মামলাটির তদন্তভার গ্রহন করেন। সিআইডি পুলিশের বিশেষ পুলিশ রেজাউল করিম মল্লিকের নির্দেশনায় ও প্রত্যক্ষ তদারকিতে ওহেদুজ্জামান গোপন সংবাদসহ প্রযুক্তিগত সহায়তা গত ২০ মার্চ ফরহাদ খলিফাকে কিশোরগঞ্জ জেলার বীরদামপাড়া এলাকা থেকে উদ্ধার করেন। তিনি আরো জানান, আটকের পর ফরহাদ স্বীকার করেছেন সে কিশোরগঞ্জের বীর দামপাড়া মৃত লিয়াকত আলীর মেয়ে পারভীন খাতুনকে বিয়ে করে দীর্ঘদিন সেখানে বসবাস করছিল। ফরহাদ আলীর বিরুদ্ধে দুটি গ্রেফতারী পরোয়ানা জারি থাকায় গ্রেফতার এড়ানো এবং তার প্রথম স্ত্রী ও পরিবারকে হয়রানী করার উদ্দেশ্যে তার মাকে বাদিনী করে মিথ্যা অপহরনের নাটক সাজিয়ে মামলাটি করেছিল। আদালতের মাধ্যমে ফরহাদকে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও সিআইডি কর্মকর্তা জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: