কালিয়ায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ০৭:৪২ পিএম

জান্নাতুল বিশ্বাস, নড়াইল থেকেঃ নড়াইলের কালিয়ায় প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২০২২/ ২০২৩ অর্থবছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে উফশী আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় পৌর সদরসহ উপজেলার ১৪টি ইউনিয়নে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) উপজেলা পরিষদ হলরুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ওই বিনামূল্যের সার ও বীজ বিতরণি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালিয়া উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য বি.এম কবিরুল হক মুক্তি।

উপজেলা কৃষি কর্মকর্তা সুবীর কুমার বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইব্রাহীম শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান সোহেলী পারভিন নিরী, কালিয়া প্রেসক্লাবের সভাপতি মসিউল হক মিটু প্রমুখ।

২০২২/২০২৩ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় এসব কৃষকদের ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি উফশী আউশ ধানের বীজ প্রদান করা হয়।

২০২২-২০২৩ অর্থ বছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি কর্মসূচি প্রণোদনার আওতায় কালিয়ায় ৩ হাজার ৫ শত প্রান্তিক কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এ সকল উপকরণ বিতরণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: