আলোচনা করেই হজ ফ্লাইটের ভাড়া নির্ধারণ: বিমানমন্ত্রী

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৪:১৬ পিএম

সবার সঙ্গে আলোচনা করেই হজ ফ্লাইটের ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। বুধবার (২২ মার্চ) বাংলাদেশ অ্যাভিয়েশন সামিটের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বিমান প্রতিমন্ত্রী জানান, হজযাত্রীদের যাতে কোনো সমস্যা না হয়, সে চেষ্টাই করছে সরকার। সবার সঙ্গে আলোচনা করে বিমান ভাড়ার সর্বনিম্ন খরচ নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।‘বাংলাদেশের অ্যাভিয়েশন সেক্টরে একটি হাব হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার, তারই অংশ হিসেবে আজ (বুধবার) দেশে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে অ্যাভিয়েশন সামিট।’

এসময় বিমান প্রতিমন্ত্রী আরো জানিয়েছেন, এ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর বুঝতে পেরেছি যে, অ্যাভিয়েশনের ক্ষেত্রে বাংলাদেশ একটি বড় বাজার। কারণ সারা বিশ্বের নজর এ দেশের দিকে। সেই লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব বিমানবন্দরকে সাজিয়ে তুলছেন।

এর আগে, গত রবিবার (১৯ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম জানান, চলতি বছর হজে যেতে ইচ্ছুকদের সর্বনিম্ন বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে। এরপর আর কমানো সম্ভব নয়।তার ভাষ্যমতে, ‘বিমান ভাড়া যথাসাধ্য কম ধরা হয়েছে। এর চেয়ে কমানো সম্ভব নয়।’ এর মধ্যদিয়ে কার্যত হাইকোর্টের পরামর্শও উপেক্ষা করেছেন বিমানের এমডি।

উল্লেখ্য, গত বছর (২০২২) হজ ফ্লাইটের বেইজ ফেয়ার তথা ভিত্তিভাড়া ছিল ১,৫০৮ ডলার বা ১ লাখ ৫০ হাজার টাকার মতো। চলতি বছর তা বাড়িয়ে ১ হাজার ৭৩৫ ডলার তথা ১ লাখ ৯৭ হাজার টাকা করা হয়েছে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: